ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
511
দেবিদ্বারে শেখ রাসেল দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতা শুরু
শাহীন আলম
Published : Monday, 20 September, 2021 at 8:59 PM
দেবিদ্বারে শেখ রাসেল দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতা শুরুনিউইয়ার্কের শেখ রাসেল ফাউন্ডেশনের সভাপতি ডা. ফেরদৌস খন্দকারের উদ্যোগে দেবিদ্বার উপজেলার একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নে কুইজ প্রতিযোগিতা শুরু হয়েছে। সোমবার বিকালে দেবিদ্বার রেয়াজ উদ্দিন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন ইউএনও রাকিব হাসান। 
এর আগে পৌরসভার বিভিন্ন স্কুলের ২৫০জন শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ওই প্রতিযোগিতায় ১ম থেকে ২০তম বিজয়ী শিক্ষার্থীর মাঝে ক্রেস্ট ও শিক্ষাপকরণ বিতরণ করেন ইউএনও রাকিব হাসান। পর্যায়ক্রমে আরও ১৫টি ইউনিয়নে প্রতিযোগিতা হবে আগামী ২০ অক্টোবর চূড়ান্ত ৩জন প্রতিযোগি পাবেন ৩টি ল্যাপটপ। এছাড়াও অংশগ্রহনকারী সকল প্রতিযোগিতাকে মূল্যবান ৪০ পুরস্কার প্রদান করা হবে। 
ইউএনও রাকিব হাসান বলেন, আজকের এ বাংলাদেশের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার যে আত্মত্যাগ দিয়েছেন তা নতুন প্রজম্নের জানা দরকার। এ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের  জানার ব্যবস্থা করা হয়েছে। আয়োজক ডা. ফেরদৌস খন্দকারকে ধন্যবাদ দিয়ে তিনি প্রতিযোগীদের উদ্যোশে বলেন,  ছোট্ট ছেলে শেখ রাসেল  ঘাতকরা তাকেও বাঁচতে দেয়নি। এটি বাংলাদেশের একটি কলংকময় অধ্যায়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। জাতি ঘৃণ্যভরে এদিনটি পালন করে  আসছে।  
নিউইয়ার্ক  থেকে শেখ রাসেল ফাউন্ডেশনের সভাপতি ডা. ফেরদৌস খন্দকার জানান, এ প্রতিযোগিতার মাধ্যমে নতুন প্রজম্ম বঙ্গবন্ধু ও তাঁর পরিবার সম্পর্কে জানতে পারবে। প্রতিযোগিতার প্রশ্নপত্রগুলো সেভাবে সাজানো হয়েছে।  
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুমিল্লা আইডিয়াল কলেজের প্রিন্সিপাল মহিউদ্দিন লিটন,  জাতীয় শেখ রাসেল দিবস উদযাপন কমিটির সভাপতি শাহিনুর লিপি, সদস্য সচিব আনোয়ার হোসেন টিটু, সাংবাদিক আতিকুর রহমান বাসার, সালাউদ্দিন লাভলু, শ্রমিকলীগ নেতা মো. কাউছার হায়দার,   আওয়ামীলীগ নেতা লুৎফর রহমান বাবুল, আবদুর রহমান, মনিরুল ইসলাম, স্বেচ্ছাসেবী মোসা.শারমিন আক্তার, নুরুননাহারসহ আরও অনেকে।   
    






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};