ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
856
মেঘনায় নির্বাচনী সহিংসতায় নিহত ২, আহত ২০
Published : Friday, 12 November, 2021 at 12:00 AM, Update: 12.11.2021 12:53:09 AM
মেঘনায় নির্বাচনী সহিংসতায় নিহত ২, আহত ২০তানভীর দিপু: কুমিল্লায় ইউনিয়ন পরিষদ নির্বাচনী সহিংসতায় ২ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ২০ জন। গতকাল মেঘনা উপজেলার ভাওরখোলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে খিরার চর কেন্দ্রে নির্বাচনী সহিংসতায় প্রাণ হারান সানাউল্লা ঢালী(৬০) নামে এক বৃদ্ধ এবং মানিকার চর ইউনিয়নের আমিরাবাদ কেন্দ্রে শাওন মিয়া(২৭) নামে এক যুবক। এছাড়া শুধু মেঘনা উপজেলায় বিভিন্ন ইউনিয়নে নির্বাচন নিয়ে সহিংসতায় অন্তত ২০ জন আহত হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।
পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, মানিকার চর সহিংসতায় একজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। এছাড়া খিরার চরে বৃদ্ধের মৃত্যুর বিষয়টি আমি শুনেছি। শুনেছি সেখানে মারামারির সময় ওই বৃদ্ধ অজ্ঞান হয়ে পরলে তাকে ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান।
তিনি আরো বলেন, ফল প্রকাশের পর মেঘনার পরিস্থিতি যেন আবার উত্তপ্ত না হয় সেজন্য অতিরিক্ত আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য মোতায়েন থাকবে।
গতকাল কুমিল্লার মেঘনা উপজেলায় আটটি ইউনিয়নে এবং তিতাস উপজেলার নয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।
গতকাল বেলা সাড়ে ১২টায় মানিকারচর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশের মসজিদের মাইকে ঘোষণা দেয়া হয়- নৌকা প্রতিকের লোকজন ভোট কারচুপি করছে, সবাই ঘর থেকে বের হয়ে আসুন, প্রতিরোধ গড়ে তলুন। ভোট কেন্দ্র ঘোরাও করা হবে। এমন ঘোষনা দিয়ে লোকজন জড়ো করে বিদ্রোহী প্রার্থীর লোকজন। এসময় মানিকার চর থেকে জড়ো হওয়া লোকজন একসাথে হয়ে পার্শ্ববর্তী আমিরাবাদ প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা চালায়। এসময় ভোট কেন্দ্র ও বুথে ঢুকে ব্যালটবাক্স ছিনতাইয়ের চেষ্টা করলে পুলিশের সাথে তাদের সংঘর্ষ বাঁধে, হামলাকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এসময় ইটপাটকেলের আঘাতে সংঘর্ষে গুরুতর আহত হয় তিন জন। আমিরাবাদের সংঘর্ষে আহত শাওন মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার আগেই মৃত্যু হয় বলে জানায় চিকিৎসকরা। এসময় ব্যালট বাক্স বাাঁচতে কয়েক রাউন্ড ফাঁকাগুলি করা হয় বলেও জানায় পুলিশ। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মফিজুল ইসলাম জানান, হামলার পর ভোট গ্রহন সাময়িক স্থগিত করা হয়। আহতদেরর মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে।  মসজিদের মাইকিং করার ঘটনায় আটক করা হয় মসজিদের ইমাম নাজমুলকে আটক করে পুলিশ।
অন্যদিকে, ভাওরখোলা ইউনিয়ন নির্বাচনে খিরারচর কেন্দ্রের বাইরে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় আহত হয়ে জ্ঞান হারায় সানাউল্লাহ ঢালী নামে এক বৃদ্ধ। তাকে চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয় বলে জানা গেছে।  
এদিকে সকালে চালিভাঙ্গা ইউনিয়নে রামপ্রসাদ চর কেন্দ্রেও সংঘর্ষের ঘটনায় এক প্রার্থী আহত হয়।  
উল্লেখ্য, গতকাল মেঘনা উপজেলায় আটটি ইউনিয়নে ৩০ জন চেয়ারম্যান, ৭২ জন সংরক্ষিত আসনের মহিলা সদস্য, ১৯৯ জন সাধারন সদস্য পদে এবং তিতাস উপজেলার নয়টি ইউনিয়নে ৪৩ জন চেয়ারম্যান, ৭৩ জন সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও ২৭৫ জন সাধারন সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করে।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};