ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ধর্মসাগরে মিললো ৩০ কেজি ওজনের ব্ল্যাক কার্প মাছ!
Published : Friday, 3 December, 2021 at 12:00 AM, Update: 03.12.2021 1:08:55 AM
ধর্মসাগরে মিললো ৩০ কেজি ওজনের ব্ল্যাক কার্প মাছ!নিজস্ব প্রতিবেদক: কুমিল্লার ধর্মসাগরে বড়শিতে ধরা পড়েছে ৩০ কেজি ওজনের একটি ব্ল্যাক কার্প মাছ। ২ ডিসেম্বর বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে নগরীর মুন্সেফবাড়ি এলাকার মোঃ রিপন নামে এক ব্যক্তির বড়শিতে আটকা পড়ে বিশাল আকৃতির এ মাছটি। বড়শিতে আটকানোর পর প্রায় ঘন্টাখানেকের প্রচেষ্টায় মাছটিকে ডাঙ্গায় তুলতে সক্ষম হন তিনি। পড়ে ওজন দিয়ে জানা যায়, মাছটি ২৯ কেজি ৪ শ’ গ্রাম ওজনের।
মাছটিকে ডাঙ্গায় তোলার পর উৎসুক মানুষজন ধর্মসাগর পাড় এলাকায় ভিড় জমান। তাদের ভাষ্যমতে, নিকট অতীতে কুমিল্লার ধর্মসাগরে এতোবড় মাছ আর ধরা পড়েনি। ব্ল্যাক কার্প মাছ দেখতে অনেকটা গ্রাসকার্প মাছের মতো হলেও এর রঙ কিছুটা কালচে। খেতেও অনেক সুস্বাধু।
জানা গেছে, জানা গেছে মোঃ রিপন ধর্মসাগরের ইজারাদারদের একজন। শখের বশে তিনি অন্যান্য বন্ধুদের সাথে বৃহস্পতিবার বিকেলে ধর্মসাগরে ছিপ ফেলে মাছ ধরতে বসেন। এদিনে বিকেলে পরপর দুটি বড় মাছ তার ছিপে আটকালেও কাঁটা ছিড়ে বের হয়ে যায়। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ব্ল্যাক কার্প মাছটি তার ছিপে আটকা পড়ে। এরপর প্রায় এক ঘন্টা প্রচেষ্টা চালিয়ে তিনি মাছটিকে ডাঙ্গায় তুলেন।
মোঃ রিপন জানান, গত ৫ বছর ধরে তিনি শখের বশে বিভিন্ন এলাকায় মাছ ধরতে গিয়েছেন। কিন্তু এর আগে কখনো তিনি বড়শিতে এতোবড় মাছ ধরেননি। বিশাল আকৃতির এ ব্ল্যাক কার্প মাছটি পেয়ে খুশিতে আত্মহারা রিপন।