ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
628
দেবিদ্বারে সড়কে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার-৫
শাহীন আলম
Published : Monday, 20 December, 2021 at 6:11 PM
দেবিদ্বারে সড়কে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার-৫সড়কে টোকেন বাণিজ্যের নামে বেপরোয়া চাঁদাবাজির অভিযোগে দেবিদ্বারে চাঁদাবাজ চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে কুমিল্লা র‌্যাব-১১সিপিসি-২। এসময় তাদের কাছ থেকে সড়কে বিভিন্ন পরিবহন থেকে চাঁদা আদায়ের রশিদ ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে র‌্যাব-১১।
র‌্যাব-১১ এর ডিএডি মো.সফিকুল ইসলাম বাদি হয়ে ৩৮৫/৮৬ ধারায় দেবিদ্বার থানায় একটি মামলা দায়ের করেন। মামলার নং ১৪। গ্রেফতারকৃতরা হলো, উপজেলার বারেরা গ্রামের আসাদুল ইসলাম (২২), গুনাইঘর উত্তর ইউনিয়নের বাঙ্গুরি গ্রামের মো. মবিন (২১), গুনাইঘর গ্রামের মো. মফিজুল ইসলাম (২৮), একই গ্রামের মো. ইব্রাহিম খলিল (২৫) এবং রসুলপুর ইউনিয়নের ঝিনাইয়া গ্রামের মো. আরমান (১৯)। দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযুক্তদের র‌্যাব-১১ আটক করেছে। আসামীদের সোমবার দুপুরে কুমিল্লা জেলহাজতে প্রেরণ করা হয়েছে।  
বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, দীর্ঘদিন যাবৎ পরিবহন চাঁদাবাজ চক্রের সদস্যরা উপজেলার বিভিন্ন রাস্তায় অটোরিকশা, সিএনজি অটোরিকশা, মিশুক, ট্রাক ও কাভার্ডভ্যান ইত্যাদি পরিবহনের চালক ও হেলপারদের কাছ থেকে  জোরপূর্বক টাকা আদায় করে  করে আসছিল। এসব পরিবহন চাঁদাবাজরা সরকার নির্ধারিত স্ট্যান্ড ছাড়াও অননুমোদিত স্থান হতে এবং উপজেলা ইজারাকৃত জায়গায় নির্ধারিত টাকার পরিমাণের চাইতে বেশি টাকা জোরপূর্বক হাতিয়ে নিচ্ছে। পরিবহন চালকরা টাকা দিতে অস্বীকৃতি জানালে এসব চাঁদাবাজরা চালকদের ভয়ভীতি প্রদর্শন করে। কোনো কোনো ক্ষেত্রে শারীরিকভাবে আঘাত করে চাঁদা আদায় করে, যা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বর্তমান সময়ে এসব চাঁদাবাজদের এমন কর্মকাণ্ডে সাধারণ জনগণ বিভিন্ন ধরনের হয়রানিরও শিকার হচ্ছেন। র‌্যাব-১১,সিপিসি-২, কুমিল্লা ক্যাম্পে বিভিন্ন সময়ে বিভিন্ন ভুক্তভোগীরা এ ব্যাপারে মৌখিক এবং লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে গত রোববার দেবিদ্বারে অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা অভিযোগের দায় স্বীকার করেছেন। উক্ত বিষয়ে  গ্রেফতার আসামিদের বিরুদ্ধে থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এলাকায় চাঁদাবাজদের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};