ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
866
কুমিল্লায় ট্রলারডুবে একই পরিবারের ৩ জনের মৃত্যু
এক শিশু নিখোঁজ
Published : Tuesday, 4 January, 2022 at 12:00 AM, Update: 04.01.2022 12:29:37 AM
কুমিল্লায় ট্রলারডুবে একই পরিবারের ৩ জনের মৃত্যুআলমগীর হোসেন, দাউদকান্দি ||
কুমিল্লার মেঘনা উপজেলার পুরান বাটেরা সংলগ্ন কাঁঠালিয়া নদীতে ১৪ জন যাত্রী নিয়ে ইঞ্জিন চালিত একটি ট্রলার ডুবে একই পরিবারের দুই শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার (৩ জানুয়ারি) দুপুর পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরো এক শিশু নিখোঁজ রয়েছে।
নিহতরা হচ্ছে- কুমিল্লার তিতাস উপজেলার রায়পুর গ্রামের আব্দুল মতিন মিয়ার স্ত্রী জুলেখা আক্তার (৫৫), তার মেয়ের ঘরের নাতনী আয়েশা আক্তার (১২), মরিয়ম আক্তার (৮)। দুর্ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে তামান্না আক্তার নামে ৫ বছর বয়সি এক শিশু। তামান্নাকে উদ্ধার কার্যক্রম গতকাল সন্ধ্যায় সাময়িক সমাপ্ত করা হলেও আজ মঙ্গলবার সকাল থেকে আবারো উদ্ধার অভিযান চলবে বলে জানান চালিভাঙ্গা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু আবদুল্লাহ।
প্রত্যক্ষদর্শী জানান, সোমবার দুপুর সাড়ে ১২ টায় দাউদকান্দি কেরোসিন ঘাট থেকে ১৪ জন যাত্রী নিয়ে একটি ট্রলার তিতাস উপজেলার মোহনপুর গ্রামে যাওয়ার পথে পুরান ভাটেরা সংলগ্ন কাঁঠালিয়া এলাকায় পৌঁছালে কচুরিপানার কারনে ট্রলারের গতি কমে যায়। পরে ট্রলার চালক গতি বাড়িয়ে চালিয়ে নেওয়ার চেষ্টা করেন। এসময় কোনো কিছুর সঙ্গে ধাক্কা লেগে ট্রলারের নিচের অংশ ফুটো হয়ে ডুবে যায়। স্থানীয়দের সহযোগিতায় ১০ জন সাতরিয়ে তিরে উঠলেও পানিতে ডুবে শিশুসহ তিন জন মারা যায় এবং তামান্না আক্তার নামে এক শিশু নিখোঁজ হয়।
মেঘনা নৌ ফাঁড়ি পুলিশ ও দাউদকান্দি ফায়ার সার্ভিস টিম নিখোঁজ তামান্না আক্তারকে উদ্ধার তৎপরতা অব্যবহত রেখেছে বলে নিশ্চিত করেছেন মেঘনা থানার অফিসার ইনচার্জ মো: ছমিউদ্দিন।কুমিল্লায় ট্রলারডুবে একই পরিবারের ৩ জনের মৃত্যুদুর্ঘটনার বিষয়ে মেঘনা থানার নৌপুলিশের উপপরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম বলেন, কয়েকজন মিলে ঢাকা থেকে এসে দাউদকান্দির ট্রলার ঘাটে নামেন। তাঁরা ট্রলারে কুমিল্লার তিতাস উপজেলার দড়িগাঁও গ্রামে যাচ্ছিলেন। মেঘনা নদীর চর কাঠালিয়া গ্রামের কাছে পৌঁছালে ট্রলারের পেছনের ইঞ্জিনের পাখা ভেঙে পানি ঢুকে ট্রলার ডুবে যায়। এতে ঘটনাস্থলে তিনজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ আছে এক শিশু। তিনজনের লাশ উদ্ধার করে দাউদকান্দির এলহাম হাসপাতালে রাখা হয়েছে।
দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী আক্তার হোসেন নামে এক ব্যক্তি জানান, যাত্রীবাহী একটি ট্রলার দাউদকান্দি উপজেলার হাসনাবাদ থেকে তিতাস উপজেলার দড়িগাও গ্রামের উদ্দেশ্যে দুপুর সাড়ে ১২ টায় মেঘনা উপজেলার পুরান বাটেরা সংলগ্ন কাঁঠালিয়া নদীতে পৌঁছানোর পর দুপুর পৌনে ২ টায় আকস্মিক ট্রলারটি ডুবে যায়। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};