ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
446
চীনে নির্মাণস্থলে ভূমিধসে নিহত ৫, নিখোঁজ ৯
Published : Tuesday, 4 January, 2022 at 7:24 PM
চীনে নির্মাণস্থলে ভূমিধসে নিহত ৫, নিখোঁজ ৯চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝো প্রদেশে একটি নির্মাণস্থলে ভূমিধসে অন্তত পাঁচ জন নিহত হয়েছেন। তাছাড়া এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন নয়জন। মঙ্গলবার (৪ জানুয়ারি) দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। জানা গেছে, মঙ্গলবার যখন ভূমিধসের ঘটনা ঘটে তখন শ্রমিকরা পাহাড়ে কাজ করছিলেন।

স্থানীয় সময় সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে এ মর্মান্তিক ঘটনা ঘটে। রাষ্ট্র পরিচালিত চায়না ডেইলি জানায়,গুইঝো প্রদেশের বিজিতে আনুমানিক ৩০ হাজার বর্গ মিটার মাটি ও পাঁচ হাজার বর্গ মিটার শিলা ধসে পড়েছে। ঘটনার কারণ জানতে তদন্ত চলছে।

সিনহুয়ার প্রতিবেদনে বলা হয়, উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ থেকে আটজনকে উদ্ধার করেছে। তাদের মধ্যে পাঁচজনকে মৃত ও তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে আহত তিনজনের অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে বলেও জানানো হয়।

রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, উদ্ধারকর্মীরা রাতেও ফ্লাডলাইটের নিচে কাজ করছেন। যেখানে প্রচুর ধ্বংসাবশেষ ও বিধ্বস্ত যন্ত্রপাতি দেখা যায়। জরুরি, দমকল ও জননিরাপত্তা বিভাগের ৭২০ জনেরও বেশি কর্মী নিখোঁজদের সন্ধানে ঘটনাস্থলে কাজ করছেন ।

নির্মাণ ও শিল্প দুর্ঘটনা চীনে অস্বাভাবিক নয়। ডিসেম্বরে দেশটির শানসি প্রদেশে কয়লা খনিতে দুর্ঘটনা ঘটে। এতে নিহত হয় দুই শ্রমিক এবং নিখোঁজ থাকে বেশ কয়েক জন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};