ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
549
লালমাইয়ে অবৈধ ভাবে মাটি কাটায় ৭ জনের জেল, ভেকু ও ট্রাক বাজেয়াপ্ত
প্রদীপ মজুমদার
Published : Monday, 24 January, 2022 at 6:49 PM
লালমাইয়ে অবৈধ ভাবে মাটি কাটায় ৭ জনের জেল, ভেকু ও ট্রাক বাজেয়াপ্ত ২১ জানুয়ারি কুমিল্লার কাগজ পত্রিকায় "" মাটি কাটার মহোৎসব চলছে লালমাইয়ে "" সংবাদ প্রকাশের পর জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এর নির্দেশনায় লালমাই উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজের তত্বাবধানে শনিবার  জানুয়ারী মাটি খেকোদের ধরতে মধ্যরাতে থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন।  উপজেলার ডাকাতিয়া নদী তীরবর্তী ভাবকপাড়া  গ্রামে অবৈধভাবে মাটি উত্তোলন রোধে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান পরিচালনা করেন যৌথ ভাবে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ  ও জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: জিয়াউর রহমান। আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালনে করেন লালমাই থানা পুলিশের একটি টিম।
অভিযানকালে মাটি উত্তোলন ও পরিবহনের সাথে সম্পৃক্ত মোট ০৭ জনকে হাতে নাতে আটক করা হয়। 
আটককৃতরা হলেন- মোঃ রাসেল (২৪), মোঃ রুবেল (৩১), মহিনউদ্দীন (২৫), রফিক (৩৫), রুবেল (২৪), সোবাহান (৪০) এবং কামরুল (২০)।
আটককৃত আসামীদের প্রত্যেককে বালুমহান ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ৪(গ) ধারা ভংগের অভিযোগে একই আইনের ১৫ (১) ধারায় ০৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
এ সময় মাটি পরিবহনরত অবস্থায় ডাকাতিয়া নদীর তীর হতে ৫ টি মাটিবাহী ট্রাক ও ১ টি মাটি কাটার ভেকু জব্দ করা হয়েছে। জব্দকৃত মালামাল সমূহ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে। লালমাইয়ে অবৈধ ভাবে মাটি কাটায় ৭ জনের জেল, ভেকু ও ট্রাক বাজেয়াপ্ত
অভিযানের সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ বলেন অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন রোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তিনি আরও বলেন অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনকারীদের বিষয়ে জিরো টলারেন্স ঘোষণা দেন কুমিল্লা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।
অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন/পরিবহন কাজে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সম্পৃক্ত ব্যক্তির বিরুদ্ধে আইননানুগ কঠোর ব্যবস্থা গ্রহণসহ উক্ত কাজে ব্যবহৃত মালামালসমূহ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হবে। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};