ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
512
এপ্রিলে ৫ খুন, নারী ও শিশু নির্যাতন ২৬টি মাদকদ্রব্য আইনে মামলা ২৩২ টি
সিটি নির্বাচন সুন্দরভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতার আহ্বান
তানভীর দিপু:
Published : Tuesday, 10 May, 2022 at 6:22 PM
সিটি নির্বাচন সুন্দরভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতার আহ্বানগত এপ্রিল মাসে কুমিল্লা জেলায় ৫টি খুনের ঘটনা ঘটেছে। নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে ২৬ টি। ওই মাসে মাদকদ্রব্য আইনে মামলা হয়েছে ২৩২ টি। এছাড়া অন্যান্য ১১৭টি মামলাসহ জেলায় মোট মামলা দায়ের হয়েছে ৪২৬টি। জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় এসব তথ্য উপস্থাপন করা হয়। এদিকে গেল এক মাসে জেলায় চারটি দস্যুতা, দুটি অপহরন, ২২টি চুরি, পাঁচটি অস্ত্র মামলা ১০টি চোরাচালান ২৩২টি মাদকদ্রব্য মামলাসহ ৪২৬টি অপরাধ সংগঠিত হয়েছে। মার্চ মাসে সংগঠিত হয়েছিলো ৪৬৩টি অপরাধ।
গতকাল মঙ্গলবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ কামরুল হাসান। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শিউলি রহমান তিন্নীর পরিচালনায় সভায় বক্তব্য দেন সংরক্ষিত নারী আসনের সাংসদ সেলিনা ইসলাম, পুলিশ সুপার ফারুক আহমেদ, র‌্যাব-১১ কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন, সিনিয়র জেল সুপার শাহজাহান আহম্মেদ, মেঘনা উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদার, বুড়িচং উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, মুরাদনগর উপজেলা চেয়ারম্যান ডক্টর আহসানুল আলম কিশোর, সিভিল সার্জন মীর মোবারক হোসাইন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান, ভোক্তা অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ আছাদুল ইসলাম, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারি পরিচালক চৌধুরী ইমরুল হাসানসহ অন্যান্যরা। সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় জানানো হয়, গেল এক মাসে ১৮১টি ভ্রাম্যমান আদালতে ৩৫৭টি মামলা দায়ের করা হয়। এসময় ২৯ লাখ ২০ হাজার ৪০০টাকা জরিমানা আদায় করা হয়েছে।  এর আগের মাস মার্চে  ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছিলো ১২৭টি। মামলা ছিলো ২৫৮টি ও জরিমানা ৩৩ লাখ ৩৩ হাজার ৫০০ টাকা।
মাদকবদ্রব্য ও চোরাচালান বিরোধী ও টাস্কফোস অভিযান ছিলো গেল এক মাসে জেলা টাস্কফোর্সের ২৫টি অভিযানে ১৩ মামলায় ১৩জন গ্রেপ্তার ও  দুলাখ ৯৬ হাজার ৫০০ টাকার মালামাল জব্দ। জেলা পুলিশের তিন হাজার ২৩১ অভিযানে ১৭৯ মামলায় ২১৭ জন গ্রেপ্তার ও তিন কোটি ৩৭ লাখ দুহাজার ১০০ টাকার মালামাল জব্দ। বিজিবির এক হাজার ৮৮৭ অভিযানে ২২৫ মামলা। জব্দ করা হয় সাত কোটি ৬৯ লাখ ৫৬ হাজার ২৯৫ টাকার মালামাল। র‌্যাব-১১ গেল এক মাসে ২৭ মামলায় ৩৯ জনকে গ্রেপ্তার করে। এসময় আট কোটি ৯৯ লাখ ৫৬ হাজার ৬২০ টাকা মূল্যও মালামাল জব্দ করে। মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ১২০ অভিযানে ৪৪ মামলায় ৪৪জনকে গ্রেপ্তার ও ৫৩ লাখ ৮৩ হাজার ৬০০ টাকা মূল্যও মালামাল জব্দ করে। তাছাড়া বন বিভাগ, কাস্টমস ও ভ্যাট কার্যালয়ের অভিযান রয়েছে।
সভায় পুলিশ সুপার ফারুক আহমেদ  বলেন, বিগত মাস থেকে এপ্রিল মাসে আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেক ভাল। আমরা এ পরিস্থিতি আরো উন্নত করতে চেষ্টা অব্যহত রাখবো। সিটি নির্বাচনকে কেন্দ্র করে জেলা পুলিশ তৎপর রয়েছে। কুমিল্লার সার্বিক পরিস্থিত সুন্দর রাখতে ও জেলা আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি সবাই আরো সচেতন হতে হবে। পুলিশকে সহযোগিতা করতে হবে।
সভার সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, কুমিল্লা সিটি নির্বাচন সুন্দরভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা প্রয়োজন। যে কোন ভাবেই হোক কুমিল্লার পরিস্থিতি সুন্দর রাখা হবে। একটি অবাধ সুষ্ঠ ও সুন্দর নির্বাচন উপহার দিতে সরকার বদ্ধ পরিকর। নির্বাচন কমিশন সুষ্ঠ ও সুন্দর নির্বাচন করতে নিদের্শনা দিয়েছেন। এ ব্যাপারে কারো সাথে কোন আপোস করা হবেনা না।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};