ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
রোববার ঘোষণা টেস্ট দল, প্র্যাকটিস শুরু ১৮ ফেব্রুয়ারি
Published : Thursday, 13 February, 2020 at 10:13 PM, Count : 278
 রোববার ঘোষণা টেস্ট দল, প্র্যাকটিস শুরু ১৮ ফেব্রুয়ারিবিশেষ সংবাদদাতা ||

হোক তা যুব ক্রিকেট; কিন্তু নামের আগে ‘বিশ্বকাপ’ তকমাটা ঠিকই আছে। তাই তো আকবর আলির দল দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয় যুবাদের হারিয়ে সেই বিশ্ব যুব ক্রিকেটের শিরোপা জিতে নিয়েই দেশে ফিরে এসেছে। যা বাংলাদেশের ক্রিকেটেই শুধু নয়, দেশের খেলাধুলার ইতিহাসেও সবচেয়ে বড় কৃতিত্ব, বড় অর্জন।

তাই বাংলাদেশ জাতীয় দলকে ছাপিয়ে জুনিয়র টাইগারদের এ সাফল্যে সাড়া পড়ে গেছে সর্বত্র। আকবর আলি বাহিনী বিশ্ব যুব ক্রিকেটের শিরোপা জিতে ফেরার মুহূর্ত থেকে দেশে হৈ চৈ পড়ে গেছে। এখনো আকবর আলি, ইমন, মাহমুদুল, রাকিবুল আর শরিফুলদের প্রশংসায় পঞ্চমুখ সবাই।

যুবাদের এ অবিস্মরণীয় সাফল্য, বড় কৃতিত্ব ও বিশাল অর্জনে ঢাকা পড়ে গেছে দেশের ক্রিকেটের অন্যসব কর্মকাণ্ড। এমনকি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ যে দরজায় কড়া নাড়ছে, আর মাত্র ৪৮ ঘন্টা পর যে টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আর দুটি টি-টোয়েন্টি খেলার জন্য জিম্বাবুয়ে আসছে বাংলাদেশে, সে খবরও খানিকটা চাপা পড়ে গেছে।

এমনকি আগামী ২২ ফেব্রুয়ারি যে বাংলাদেশ আর জিম্বাবুয়ের সাথে একমাত্র টেস্ট ম্যাচ শুরু- তা নিয়েও তেমন উচ্চবাচ্য নেই। তা না থাকতেই পারে। যুব দলের আকাশছোঁয়া কৃতিত্বের সামনে টাইগারদের টেস্ট ম্যাচের খবর আগের মত তেমন উত্তাপ না ছড়ালেও টেস্টের প্রস্তুতির সময়ও ঘনিয়ে আসছে।

সব কিছু ঠিক থাকলে আগামী ১৮ ফেব্রুয়ারি শুরু প্র্যাকটিস। তার আগে দল চূড়ান্ত করার বিষয়টিও আছে। এখন টেস্টের দল সাজানো হবে কবে এবং কি নাগাদ টেস্ট স্কোয়াড ঘোষণা?

এমন কৌতুহলি প্রশ্ন অন্য যে কোন সময়ের চেয়ে কম। তবে এখনকার খবর হলো, প্রথান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, সব কিছু ঠিক থাকলে তারা আগামী ৪৮ ঘন্টার মধ্যে দল সাজিয়ে ফেলবেন এবং আগামী ১৬ সেপ্টেম্বর রোববার স্কোয়াড ঘোষণা করা হবে।

এদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আগেই জানিয়ে রেখেছিলেন, বুধবার বিকেলে রাওয়ালপিন্ডি থেকে জাতীয় দলের দ্বিতীয় ও শেষ বহর দেশে ফেরার পর বৃহস্পতিবার টিম ম্যানেজমেন্টের সাথে বসবেন তারা। হেড কোচ রাসেল ডোমিঙ্গো এবং তিনি বসে সম্ভাব্য দল সাজানোর ছক কষবেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft