ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
শহরে সেনাটহল, দোকানপাট বন্ধ
Published : Thursday, 26 March, 2020 at 12:00 AM, Update: 26.03.2020 1:33:29 AM, Count : 401
শহরে সেনাটহল, দোকানপাট বন্ধনিজস্ব প্রতিবেদক: নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে কুমিল্লায় মাঠে নেমেছে সেনাবাহিনী। মঙ্গলবার থেকে প্রাথমিকভাবে মাঠে নামলেও গতকাল বুধবারই পুরোদমে শহরের বিভিন্ন এলাকায় টহল দিতে দেখা যায় সেনাবাহিনীকে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কান্দিরপাড়, পুলিশ লাইন, রাজগঞ্জ, চকবাজার, পুলিশ লাইন, টমছমব্রীজ, ফৌজদারী, শাসনগাছাসহ নগরী ও আশপাশের এলাকায় টহল দেয় সেনাবাহিনীর টহল টিম।
এদিকে পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল বুধবার কুমিল্লা মহানগরীসহ আশপাশের এলাকায় ওষুধ, কাচাবাজার ও মুদি দোকান ব্যতীত সকল প্রকার দোকানপাট বন্ধ ছিলো। কুমিল্লা দোকান মালিক সমিতির সিদ্ধান্ত অনুায়ী আগামী ৩১ মার্চ পর্যন্ত এসব দোকানপাট বন্ধ থাকবে।
গতকাল কুমিল্লা নগরী ও আশপাশের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, করোনা ভাইরাসের প্রভাব পড়েছে জনজীবনে। রাস্তাঘাটে মানুষজনের উপস্থিতি কমে গেছে। দোকানপাট বন্ধ থাকায় তেমন জটলা ছিলো না কোথাও। তবে সন্ধ্যার পর কান্দিরপাড়, শাসনগাছা ও টমছমব্রীজ এলাকায় মানুষের জটলা চোখে পড়েছে। করোনা আতঙ্কের এই সময়ে গন্তব্যমুখী মানুষের এমন অসতর্ক জটলা দৃষ্টিকটূ ঠেকেছে অনেকের কাছে।
এর আগে মঙ্গলবার দুপুর থেকেই কুমিল্লায় অবস্থান নেয় সেনাবহিনী। এদিন দুপুরেই সেনাবাহিনীর কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, সেনাবাহিনীর ৩১ বীরের অধিনায়ক লে. কর্ণেল মাহাবুব আলম, ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্ণেল নাজমুলসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সভা শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন শীর্ষ কর্মকর্তারা।
সেনাবাহিনীর ৩১ বীরের অধিনায়ক লে. কর্ণেল মাহাবুব আলম জানান, কুমিল্লা শহরে একটি ক্যাম্প এবং বাকিগুলো অন্য এমন স্থানে করা হবে যাতে একটি স্থান থেকে আমরা দুই তিনটা উপজেলায় সহজে যেতে পারি।
এদিকে ক্রমেই ভয়াবহ হতে থাকা করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে কুমিল্লা মহানগরীসহ আশপাশের এলাকায় আগামী ৩১ মার্চ পর্যন্ত ওষুধ, কাচাবাজার ও মুদি দোকান ব্যতীত সকল প্রকার দোকানপাট বন্ধ থাকবে। রোববার (২২ মার্চ) সন্ধ্যায় কুমিল্লা দোকান মালিক সমিতির পক্ষ থেকে এ সিন্ধান্তের কথা জানানো হয়।
বাংলাদেশ দোকান মালিক সমিতির কেন্দ্রীয় কর্মসূচির সিদ্ধান্ত অনুযায়ী কুমিল্লায়ও সকল দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন কুমিল্লা দোকান মালিক সমিতির সভাপতি সানাউল হক ও সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন।
দোকান বন্ধের বিষয়ে সকল ব্যবসায়ীদের উদ্দেশ্যে একটি জরুরী ঘোষণা জানানো হয়, ‘এতদ্বারা সকল ব্যবসায়ীদের জানানো যাচ্ছে যে, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষার জন্য বাংলাদেশ দোকান মালিক সমিতির কর্মসূচির সিদ্ধান্তক্রমে আগামী ২৫ মার্চ হইতে ৩১ মার্চ পর্যন্ত কুমিল্লা মহানগরীসহ পার্শ্ববর্তী সকল এলাকার ঔষধ, কাঁচাবাজার, মুদি দোকান ব্যতীত সকল দোকানপাট বন্ধ থাকিবে।’





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft