ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চিকিৎসাসেবা নিয়ে মুক্তিযোদ্ধাদের বাড়িতে মেডিকেল টীম
Published : Monday, 6 April, 2020 at 12:00 AM, Count : 83
শাহীন আলম, দেবিদ্বার।
সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস ঝুঁকিতে বাংলাদেশ। আর এ ঝুঁকি কাটিয়ে উঠতে ঠিক কত সময় লাগবে তা এখনই বলা যাচ্ছে না। সব মিলিয়ে এই মহামারি ঝুঁকিতে কেমন আছেন বাংলাদেশের সূর্য সন্তান মুক্তিযোদ্ধরা? কেমন কাটছে তাদের দিনকাল ? অসুস্থ কোন মুক্তিযোদ্ধা যেন বিনাচিকিৎসা ও ওষধের অভাবে কষ্ট না পান সে জন্য তাদের স্বাস্থ্যগত দিক বিবেচনা করে বিনামূল্যেই চিকিৎসাসেবা ও ওষধ নিয়ে মুক্তিযোদ্ধাদের বাড়িতে বাড়িতে যাবেন বিশেষজ্ঞ চিকিৎসক টীম।
রোববার সকাল সাড়ে ১০টায় দেবিদ্বার উপজেলা চত্ত্বরে মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে ওষধ ও চিকিৎসাসেবা কার্যক্রমের উদ্বোধন করেন দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাকিব হাসান। এ কার্যক্রমে উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রায় সাড়ে ছয়শ মুক্তিযোদ্ধারা তাদের নিজ  বাড়িতেই এ বিনামূল্যে চিকিৎসা ও ওষধ পাবেন। এসময় চিকিৎসকরা বয়স্ক মুক্তিযোদ্ধাদের হ্যান্ড স্যানিটাইরিজ ও মাস্ক ও সাবানসহ করোনা প্রতিরোধে বিভিন্ন উপকরণও প্রদান করবেন।
জানা যায়, কুমিল্লা ৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপির অর্থায়নে ও পরিকল্পনায় বিশেষজ্ঞ চিকিৎসক টীম যাবেন অসুস্থ মুক্তিযোদ্ধাদের বাড়িতে। সেখানে বিনামূল্যে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ও ওষধ সরবরাহ করবেন তারা।
উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমা-ার আবদুস সামাদ জানান, এই উদ্যোগকে স্বাগত জানাই। দিনদিন অনেক মুক্তিযোদ্ধা আমাদের ছেড়ে চলে যাচ্ছেন। এখনও অনেক মুক্তিযোদ্ধা অসুস্থ হয়ে বিছানায় পড়ে আছে। মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের এমন ব্যতিক্রমী উদ্যোগ মুক্তিযোদ্ধাদের সম্মান আরও বাড়িয়ে দিলো।
রাজী ফখরুল বলেন, যাদের অক্লান্ত পরিশ্রমে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি সেই অসুস্থ বীর মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষধ দিতে উদ্যোগ নেওয়া হয়েছে। চিকিৎসকরা অসুস্থ মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি ঘুরে তাদের মেডিকেল চেকআপ, প্রেসক্রিপসন ও বিনামূল্যে ওষধ সরবরাসহ তাদের স্বাস্থ্যগত রিপোর্ট সংগ্রহ করবে যাতে পরবর্তী সময়ে অসুস্থ মুক্তিযোদ্ধাদের দ্রুত চিকিৎসাসেবা দেয়া যায়।
ইউএনও রাকিব হাসান জানান, মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের নিজস্ব পরিকল্পনায় এই অনন্য ব্যতিক্রমী উদ্যোগ। এতে করে মুক্তিযোদ্ধারা সবাই বিনামূল্যে সরকার থেকে যেসব ওষধ সরবরাহের পাশাপাশি মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের নিজস্ব তহবিল থেকেও ওষধ প্রদান করা হবে। তিনি আরও বলেন, প্রতিদিন দুইটি করে মেডিকেল টিম দুইটি ইউনিয়নে যাবে। এভাবে পৌরসভাসহ ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার সকল মুক্তিযোদ্ধারা বিনামূল্যে চিকিৎসার আওতায় আসবে। মেডিকেল টীম অসুস্থ মুক্তিযোদ্ধাদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে  প্রতিজনের শারীরিক রিপোর্ট তৈরী করবেন এবং  সে আলোকে তাদের স্বাস্থের তদারকি করবেন।








« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft