ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
অর্থনীতি চাঙ্গা করতে নোবেলজয়ী অভিজিৎকে দায়িত্ব দিলেন মমতা
Published : Monday, 6 April, 2020 at 10:45 PM, Count : 441
  অর্থনীতি চাঙ্গা করতে নোবেলজয়ী অভিজিৎকে দায়িত্ব দিলেন মমতা আন্তর্জাতিক ডেস্ক ||

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা পরিস্থিতি মোকাবিলায় ও অর্থনীতি পুনরুজ্জীবিত করতে নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়কে প্রধান করে একটি বিশেষ বোর্ড গঠন করেছেন। সোমবার বিকেলে রাজ্য সচিবালয় নবান্নে এক সংবাদ সম্মেলনে তিনি এই বোর্ড গঠনের ঘোষণা দেন।

মমতা বলেন, আমরা ‘গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ড ফর কোভিড রেসপন্স পলিসি ইন ওয়েস্টবেঙ্গল’ তৈরি করছি। এই বোর্ডে থাকছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় ও অন্যরা। আরও কিছু ব্যক্তিকে এরসঙ্গে যুক্ত করা হবে।
 
পশ্চিমবঙ্গের এই মুখ্যমন্ত্রী বলেন, আগে নোটবন্দি হয়েছিল, এখন করোনায় ঘরবন্দি অবস্থা। এখন তো ব্যবসা চলছে না, আয় হচ্ছে না, মানুষ কষ্টের মধ্যে রয়েছে। সেই অবস্থায় নতুন দিশা কীভাবে পেতে পারি, কীভাবে অর্থনীতিকে পুনরুজ্জীবিত করতে হবে, কবে রোগ উধাও হবে জানি না, সবটাই অনিশ্চিত। দুর্যোগ আসে যখন, আগামীদিনের পরিকল্পনা করে রাখতে হয়।

তিনি বলেন, আমরাই প্রথম রাজ্য সরকারের পক্ষ থেকে ভবিষ্যতের দিশা দেখানোর জন্য, অর্থনৈতিক উন্নয়ন থেকে শুরু করে, সবকিছু নিয়ে ‘গ্লোবাল অ্যাডভাইজরি বোর্ড ফর কোভিড রেসপন্স পলিসি ইন ওয়েস্টবেঙ্গল’ তৈরি করছি। লক ডাউন উঠলে কী করণীয়, পরামর্শ দেবে এই বোর্ড।

মমতা বলেন, আমরা চাই এই কমিটিতে যাতে ভালো ভালো মানুষ থাকুন। যাদের বিদ্যা-বুদ্ধি-মেধা রয়েছে এমন কিছু মানুষকে এই কমিটিতে রাখতে চাই। এই কমিটি মুখ্যমন্ত্রীকে সাহায্য করবেন, পরামর্শ দেবেন। এখন ৪/৫ জনকে রাখা হয়েছে।

পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেসের এই নেত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, কিছু রাজনৈতিক দলের ‘আইটি সেল’ স্বাস্থ্যভবনের বুলেটিন বলে অপপ্রচার চালাচ্ছে, সাধারণ মানুষকে ভুল বোঝাচ্ছে। ফেক নিউজ বন্ধে কড়া ব্যবস্থা নিচ্ছি, পুলিশকে এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশ দেয়া হয়েছে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft