ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
গণস্বাস্থ্যের কিট ৭২ ঘণ্টার মধ্যে অনুমোদন চেয়ে লিগ্যাল নোটিশ
Published : Saturday, 6 June, 2020 at 1:21 PM, Count : 241
 গণস্বাস্থ্যের কিট ৭২ ঘণ্টার মধ্যে অনুমোদন চেয়ে লিগ্যাল নোটিশ নিজস্ব প্রতিবেদক ||

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে জরুরি নির্দেশনা দিতে স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের সংশ্লিষ্টদের প্রতি আইনি (লিগ্যাল) নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

জনস্বার্থে শুক্রবার (৫ জুন) ইমেইল ও কুরিয়ারের মাধ্যমে সরকারের স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউয়ের) পরিচালককে এই নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু।

নোটিশ পাওয়ার পর আগামী ৭২ ঘণ্টার মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করলে, আইনি প্রতিকার পেতে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে এতে উল্লেখ করা হয়েছে।

নোটিশ পাঠানোর বিষয়টি জাগো নিউজ নিশ্চিত করেন আইনজীবী নিজে।

নোটিশে বলা হয়েছে, 'দেশের ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত খবরের মাধ্যমে জানতে পেরেছি যে, দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান গণস্বাস্থ্যকেন্দ্র করোনা পরীক্ষার টেস্ট কিট উদ্ভাবন করেছে। গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরীর দাবিমতে এই করোনা টেস্ট কিট দিয়ে স্বল্প খরচে মানুষ করোনা টেস্ট করতে পারবেন। কিন্ত গণস্বাস্থ্যকেন্দ্র কর্তৃক উদ্ভাবিত এই টেস্ট কিট আবিষ্কারের ঘোষণা গত ২ মাসের অধিক সময়ের আগে জাতি জানতে পারলেও অদ্যবধি ওষুধ প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেশীয় তৈরি স্বল্প খরচে জনসাধারণের ব্যবহারযোগ্য করোনা টেস্ট কিট কেন অনুমোদন দিতে বিলম্বিত হচ্ছে, তা দেশের সাধারণ মানুষ ও জাতির কাছে অস্পষ্ট।'

'করোনার মরণ থাবা থেকে দেশের মানুষকে রক্ষায় এবং প্রয়োজনীয় চিকিৎসা নেয়ার ক্ষেত্রে গণস্বাস্থ্যকেন্দ্র উদ্ভাবিত স্বল্প খরচে পরীক্ষাযোগ্য এই টেস্ট কিট দেশের মানুষের চিকিৎসাসেবায় প্রয়োজনীয় কার্যকরী ভূমিকা পালন করবে বলে দেশের সুশীল সমাজ মনে করে।'

আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু বলেন, নোটিশ পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে গণস্বাস্থ্যকেন্দ্র উদ্ভাবিত স্বল্প খরচে পরীক্ষাযোগ্য টেস্ট কিট অনুমোদন দিতে স্বাস্থ্যমন্ত্রীর জরুরি নির্দেশনা দিতে বলা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে উচ্চ আদালতে আবেদন করা হবে বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়েছে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft