ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চিকিৎসা নিতে কুমেক হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫৮ জন রোগী
Published : Sunday, 7 June, 2020 at 12:00 AM, Count : 236
করোনায় মৃত্যু ৪৩ জনের হাসপাতালের ৩৫ স্বাস্থ্য কর্মী আক্রান্ত--
বশিরুল ইসলাম: কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে গত এপ্রিল মাস থেকে এই পর্যন্ত ২৫৮জন সন্দেহজনক করোনা রোগী ভর্তি হয়েছে। তাদের মধ্যে ৪৩ জন করোনায় মৃত্যুবরণ করেছে। ১৪৩ জন সুস্থ্য হয়ে বাড়ি গিয়েছে। এই পর্যন্ত ১০জনকে আইসিইউ সাপোর্ট দিতে হয়েছে। তাদের মধ্যে ৬জন মৃত্যুবরণ করেছে। ৪জন এখনো আইসিইউ সাপোর্টে আছে। গত ২৪ঘন্টায় আইসিইউতে ৩জন এবং সাসপেক্টেড ১জন মৃত্যুবরণ করেছে।
গতকাল রাত সাড়ে ৮টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন এসব তথ্য নিশ্চিত করেছেন।
হাসপাতাল সূত্রে আরো জানা যায়, গত ৩জুন মোট ৪৫জন করোনা সন্দেহে রোগী ভর্তি হয়। তাদের মধ্যে ৩জন পজেটিভ এবং ৪২জন সাসপেক্টেড। পরের দিন ৪জুন সাসপেক্টেড রোগী ভর্তি হয় ৪৪জন, পজেটিভ রোগী ভর্তি হয় ১৮জন এবং ২জন আইসিইউতে ভর্তি করা হয়। ৫ জুন সাসপেক্টেড রোগী ভর্তি করা হয় ৩৯ জন, পজেটিভ রোগী ভর্তি করা হয় ১৪জন এবং আইসিইউতে ভর্তি করা হয় ২জন। গত ২৪ঘন্টায় নতুন ১২জন করোনা রোগী ভর্তি করা হয়েছে। ২৪ঘন্টায় আইসিইউতে মারা গিয়েছে ৩জন সাসপেক্টেড মারা গিয়েছে ১জন।  বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ডেডিকেটেড কোভিড ( করোনা ওয়ার্ডে) ওয়ার্ডে সাসপেক্টেড রোগী ভর্তি আছে ৩১জন, পজেটিভ রোগী ভর্তি আছে ২৯জন এবং আইসিইউতে ভর্তি আছে ৪জন। কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলাসহ সিটি কর্পোরেশন থেকে এ পর্যন্ত মোট ১১হাজার ৪শ ৯৯জনের নমুনা সংগ্রহ করা হয়েছে তাদের মধ্যে ১০হাজার ১০জনের ফলাফল দেওয়া হয়েছে।
এদিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে ১৭জন নার্স করোনা আক্রান্ত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক শাহানারা আক্তার শানু সকলের নিকট দোয়া চেয়েছেন।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন আরো জানান, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দিয়ে গিয়ে ৩৫জন স্বাস্থ্য কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ডাক্তার ৯জন, সিনিয়র স্টাফ নার্স ১৭জন, তৃতীয় শ্রেণীর কর্মচারী ৩জন এবং পরিচ্ছন্নতাকর্মী ৬জন।  




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft