ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লার সিটির চার ওয়ার্ডে লকডাউন শেষ হচ্ছে আজ
জহির শান্ত:
Published : Friday, 3 July, 2020 at 12:00 AM, Update: 03.07.2020 2:57:46 AM, Count : 1912
কুমিল্লার সিটির চার ওয়ার্ডে লকডাউন শেষ হচ্ছে আজনভেল করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত হওয়া কুমিল্লা সিটি কর্পোরেশনের ৪টি ওয়ার্ডে চলমান লকডাউন হচ্ছে আজ। ১৪ দিনের অবরুদ্ধ অবস্থা পার করে আগামীকাল শনিবার থেকে স্বাভাবিক চলাফেরা করতে পারবেন কুমিল্লা সিটির ৩, ১০, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা।
এর আগে জেলা করোনাবিষয়ক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী গত ১৯ জুন রাত ১২ থেকে কুমিল্লা সিটি কর্পোরেশনের এ চারটি ওয়ার্ডকে লকডাউন করা হয়। আজ ৩ জুলাই পর্যন্ত ওয়ার্ডের নির্দিষ্ট গন্ডিতে অবরুদ্ধ থাকেন চার ওয়ার্ডের বাসিন্দারা।
এর আগে গত ১৬ জুন (মঙ্গলবার) জেলা করোনা বিষয়ক কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় জানানো হয়, গেলো ক’দিন যাবত কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়ে গেছে। বিশেষ করে রমজানের ঈদের পর থেকেই নগরীর অন্তত ৭টি ওয়ার্ড এলাকায় হু হু করে বাড়তে থাকে করোনা রোগীর সংখ্যা। পরবর্তীতে সেখান থেকে ৪টি ওয়ার্ডকে ‘রেডজোন’ হিসেবে চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হয়।
পরে ঘোষিত লকডাউন কার্যকর করার বিষয়ে ১৮ জুন কুমিল্লা পুলিশ লাইনস্ অডিটরিয়ামে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। অনুষ্ঠিত সভায় কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারের প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ এবং কুমিল্লা মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস।
কুমিল্লার ৪ ওয়ার্ডে লকডাউন কার্যকর করতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি শিডিউল করে ২৪ ঘন্টা দায়িত্ব পালন করেছেন প্রায় ৫ শ’ স্বেচ্ছাসেবক। এসব স্বেচ্ছাসেবকের দায়িত্ব বন্টনসহ ওয়ার্ডগুলোতে লকডাউন নিশ্চি করার বিষয়টি দেখ-ভালের জন্য এমপি বাহারের প্রতিনিধি হিসেবে সার্বক্ষণিক মাঠে ছিলেন মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস।
এ বিষয়ে যোগাযোগ করা হলে স্বেচ্ছাসেবক লীগ নেতা সাদেকুর রহমান পিয়াস বলেন, আজ শেষ হতে যাওয়া কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার ৪ ওয়ার্ডের লকডাউন সফল হয়েছে। এসব এলাকায় করোনার সংক্রমণও কমেছে। মানুষ সচেতন হয়েছে।
তিনি বলেন, লকডাউন বাস্তবায়নে কুমিল্লা-৬ আসনের মাননীয় সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারের নির্দেশে আমরা সার্বক্ষণিক মাঠে ছিলাম। চারটি ওয়ার্ডে আমাদের ৫ শ’ স্বেচ্ছাসেবক দিনরাত দায়িত্ব পালন। মানুষের মাঝে সচেতনতা বাড়াতে প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরগণ মাইকিং করেছেন। লকডাউন এলাকায় অসহায় দরিদ্র মানুষের মাঝে জেলা প্রশাসন ও এমপি মহোদয়ের পক্ষ থেকে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। স্বেচ্ছাসেবকদের মধ্যে যারা কর্মহীন আছেন তাদেরও সহায়তা প্রদান করা হয়েছে। এক কথায় বলতে গেলে ৪ ওয়ার্ডের লকডাউন সফল।
লকডাউনকালে আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকার প্রশংসা করে পিয়াস বলেন, লকডাউন নিশ্চিত করতে শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিরামহীনভাবে তাদের দায়িত্ব পালন করেছেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সেনা সদস্যরা নিয়মিত টহল দিয়েছেন। এছাড়া লকডাউন এলাকার মানুষজনও সচেতন হয়েছেন। ফলে এসব এলাকায় করোনার সংক্রমণ দারুণভাবে কমেছে। আশারাখি ভবিষ্যতেও তারা সচেতনভাবে চলাফেরা করবেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft