ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চান্দিনায় বিদ্যুৎ স্পৃষ্টে ছাদ থেকে ছিটকে পরল শিশু
Published : Thursday, 9 July, 2020 at 12:00 AM, Update: 09.07.2020 1:45:59 AM, Count : 571
চান্দিনায় বিদ্যুৎ স্পৃষ্টে ছাদ থেকে ছিটকে পরল শিশুরণবীর ঘোষ কিংকর: কুমিল্লার চান্দিনায় বিদ্যুতের ২২০ ভোল্টের খোলা তার ছাদে রেখে দোতলা ভবনের কাজ শুরু করেছেন দুবাই প্রবাসী আনোয়ার হোসেন।
উপজেলার মাধাইয়া ইউনিয়নের বড় কলাগাঁও গ্রামের ওই ভবনটি নির্মাণ করছেন তিনি। একতলা ছাদের উপরে ওই তারটি দোতলা ভবন নির্মাণ কাজ চালানোর কারণে দোতলা ভবনের বারান্দার ভিতরেই রয়ে যায়।
বিদ্যুৎ অফিসের কোন ছাড়পত্র ছাড়া মনগড়া ভাবে ঘরের বারান্দায় খোলা তার রেখে ভবন কাজ চালানোর কারণে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মারাত্মক আহত হয় মনি আক্তার (৭) নামের এক শিশু। বিদ্যুতের সকে একতলা ছাদের উপর থেকে মাটিতে ছিটকে পড়ে ওই শিশুটি। মারাত্মক আহতাবস্থায় মৃত্যুর সাথে পাঞ্চা লড়ছে সে।
বুধবার (৮ জুলাই) বিকেলে উপজেলার মাধাইয়া ইউনিয়নের বড়কলাগাঁও- দোতলা গ্রামে এ ঘটনা ঘটে।
আহত ওই শিশু মনি আক্তার মাধাইয়া ইউনিয়নের দোতলা গ্রামের মিনহাজুর রহমান ড্রাইভারের মেয়ে।
স্থানীয় সূত্রে জানা যায়- বড়কলাগাও গ্রামের হাজী সহিদ এর ছেলে আনোয়ার হোসেন নিয়ম নীতির তোয়াক্কা না করে দোতালা ভবনের ভিতরে বিদ্যুতের মেইন লাইনের খোলা তার রেখে ভবন নির্মাণ কাজ শুরু করেন। ওই তারে স্কচটেপ প্যাঁচিয়ে রাখলেও কিছু অংশে উঠে যায়। বুধবার বিকেলে নির্মাণাধীন ভবনের দোতলার বারান্দার ভিতরে থাকায় খোলা তারে বিদ্যুতায়িত হয়ে মাটিতে ছিটকে পড়ে শিশুটি।
তাকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢামেকে পাঠানো হয়েছে।
ভবনের মালিক আনোয়ার হোসেনের পিতা হাজী সহিদ বলেন, আমরা চান্দিনা পল্লী বিদ্যুতের লিখিত অনুমতি নিয়ে বাড়ী নির্মাণ কাজ শুরু করেছি। বিদ্যুৎ অফিসের লোক এসে এই তারে স্কচটেপ  প্যাঁচিয়ে দিয়ে গেছে।
এ ব্যাপারে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান- এমন পরিস্থিতিতে ভবন নির্মানের অনুমতি দেওয়ার প্রশ্নই আসে না। অনুমতি ছাড়া আমাদের বিদ্যুতের তার বারান্দার ভিতরে রেখে ভবন নির্মাণ করে একটি মৃত্যু ফাঁদ তৈরি করেছে ওই ব্যক্তি। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।
চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ¯েœহাশীষ দাশ জানান- বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft