ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লাকসামে আরও ১৩ জন করোনায় আক্রান্ত
Published : Thursday, 9 July, 2020 at 12:00 AM, Count : 109
মোট আক্রান্ত ২৭০---
মুজিবুর রহমান দুলাল ||
কুমিল্লার লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেডয়েই চলছে। আজ বুধবার নতুন করে আরও ১৩ জন করোনা আক্রান্ত হয়েছে। এই নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭০ জনে দাঁড়িয়েছে। এই উপজেলায় করোনা আক্রান্ত হয়ে এই পর্যন্ত ৮ জন মারা গেছে। লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এই তথ্য জানানো হয়েছে।
উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, সোমবার (৬ জুলাই) উজেলার ৩১ জনের সংগৃহীত নমুনা কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। আজ বুধবার (৮ জুলাই) কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে তাঁদের নমুনার রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টে দেখা গেছে ১৩ জনের করোনা পজিটিভ এবং ১৮ জনের নেগেটিভ।
লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. মো. আবদুল মতিন ভূঁইয়া জানান, এই উপজেলায় করোনায় আক্রান্ত ২৭০ জনের মধ্যে ১৬৩ জন সুস্থ্য হয়েছে। আক্রান্ত অন্যান্যদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে। এছাড়া, করোনায় আক্রান্ত হয়ে এই পর্যন্ত এখানে ৮ জন মারা গেছে।
এই ব্যাপারে লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী বলেন, প্রতিদিনই এখানে করোনা আক্রান্তের সংখ্যা যেভাবে বেড়ে চলেছে। যা অত্যন্ত উদ্বেগজনক। সচেতনতার অভাবে এবং স্বাস্হ্যবিধি মেনে না চলায় করোনা সংক্রমন বৃদ্ধি পাচ্ছে।
তিনি বলেন, করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সতর্কতা ও সচেতনতার কোনো বিকল্প নেই। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।
লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.কে.এম সাইফুল আলম বলেন, কেবলমাত্র আইন প্রয়োগ করে করোনা সংক্রামন ঠেকানো যাবেনা। এ ক্ষেত্রে প্রয়োজন জনসচেতনতা।
তিনি বলেন, প্রতিকারের চেয়ে প্রথমত প্রয়োজন প্রতিরোধ। তাই নিজেকে এবং পরিবারের সদস্যদের সুরক্ষিত রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলা অত্যন্ত জরুরী। এ ছাড়া করোনা আক্রান্ত এবং করোনায় মৃত্যুবরণকারী ও ওইসব পরিবারের সদস্যদের সঙ্গে অমানবিক আচরণ না করে সামর্থ অনুযায়ী সহযোগিতার জন্য সকলের প্রতি তিনি আহবান জানান।




 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft