ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চান্দিনায় ফের অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন অভিযান চলবে ৩ দিন
Published : Thursday, 6 August, 2020 at 12:00 AM, Count : 91
চান্দিনায় ফের অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন অভিযান চলবে ৩ দিনরণবীর ঘোষ কিংকর: কুমিল্লার চান্দিনায় আবারও অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করা শুরু হয়েছে। বুধবার (৫ আগস্ট) সকাল থেকে উপজেলার কুটুম্বপুর এলাকা থেকে অবৈধ ওই গ্যাস লাইন বিচ্ছিন্ন কার্যক্রম শুরু করে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড।
কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনি রায় এর নেতৃত্বে ওই উচ্ছেদ অভিযান শুরু হয়।
এসময় বাখরাবা, ডিজিএম (ভিজিলেন্স) আজহারুল ইসলাম, র‌্যাব ও পুলিশের পৃথক ২টি টিম উপস্থিত থেকে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনি রায় জানান- আজ মূল সংযোগ স্থল থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। প্রথম দিনেই এক কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করা হয়েছে। আরও ২দিন আমাদের অভিযান অব্যাহত থাকবে। যেসব গ্রামে অবৈধ ওই গ্যাস লাইন রয়েছে পর্যায়ক্রম সবগুলোই উচ্ছেদ করা হবে।
জানা যায়- ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন চান্দিনা উপজেলা মাধাইয়া ইউনিয়নের কুটুম্বপুর গ্রামে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর একটি ট্রান্সমিশন উপ-কেন্দ্র রয়েছে। ওই ট্রান্সমিশন উপ-কেন্দ্র থেকে ৬ ইঞ্চি পাইপে যে লাইনে গ্যাস বিতরণ করা হয় ওই ৬ ইঞ্চি পাইপ ছিদ্র করে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে চান্দিনার মুরাদপুর গ্রামের শাহজাহান নামের এক প্রতারক। ওই চক্রের সাথে জড়িয়ে পড়েছে এখন যুবক ও ছাত্র সংগঠনের অনেক নেতা-কর্মীরা।
২০ হাজার থেকে ৫০ হাজার টাকায় অবৈধ গ্যাস সংযোগ প্রদান করে যাচ্ছে তারা। অবৈধ ওই গ্যাস লাইন ছড়িয়ে পড়েছে চান্দিনা মাধাইয়া, কুটুম্বপুর, নাওতলা, মুরাদপুর সহ দেবীদ্বার উপজেলার বেশ কয়েকটি গ্রামে।
২০১৯ সাল থেকে এ পর্যন্ত ৫টি অভিযানে অবৈধ ওই গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার হয়। আর সংযোগ বিচ্ছিন্ন করার মাত্র ২/১ মাসের মধ্যে আবারও সংযোগ চালু করে দেয় ওই প্রতারক চক্র।
বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর ডিজিএম (টেকনিক্যাল) মুরতুজা রহমান খান জানান- অন্যান্য অভিযানে মূল সংযোগ বিচ্ছিন্ন করা হতো। এবার আমরা টানা ৩দিন উচ্ছেদ অভিযান চালিয়ে গ্রামের ভিতরের সংযোগ লাইনও উচ্ছেদ করবো।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft