ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দেবীদ্বারে সংঘর্ষে আহত ৮ বিচার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন
Published : Thursday, 6 August, 2020 at 12:00 AM, Count : 87
রণবীর ঘোষ কিংকর: কুমিল্লার দেবীদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের আতাপুর গ্রামের দুই পক্ষের সংঘর্ষে একই পরিবারের অন্তত ৮জন আহত হয়।
হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নূরীতলা বাস স্টেশনে মানববন্ধন করেছে এলাকার অন্তত ৫শতাধিক নারী-পুরুষ।            
হামলায় আহত হয়- আতাপুর গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে হুমায়ূন কবির, তার মা কোহিনুর বেগম, ভাতিজা আরিফ, স্ত্রী- সুরমা বেগম, নায়েব আলীর ছেলে শরীফ মিয়া, মৃত সুজাত আলীর ছেলে আলী আশরাফ, মৃত জব্বার আলীর ছেলে নায়েব আলী, আলী আকবর এর স্ত্রী শাহিনা বেগম। এর মধ্যে হুমায়ূন ও আরিফ এর অবস্থা আশঙ্কা জনক দেখে ঢাকা  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়- ঈদের আগের দিন শুক্রবার (৩১ মার্চ) রাত ১২টায় সড়কে ইজিবাইক (ব্যাটারী চালিত) চালানোকে কেন্দ্র করে দুই প্রতিবেশির মধ্যে সংঘর্ষ ঘটে।
এসময় বাচ্চু মিয়ার ও তার স্বজনরা প্রতিপক্ষের দোকান-পাট, বাড়ি-ঘর ও ২টি ইজিবাইক ভাংচুর করে।
আহত হুমায়ূন কবির এর ছোট ভাই ফয়জুল করিম জানান- আমাদের ২টি অটোরিক্সা আছে। সেগুলো ভাড়ায় চালায় ২জন চালক। প্রতিবেশি সেলিম মিয়ার ভাই সহিদ মিয়া সড়কে অটোরিক্সা (ইজিবাইক) চালানোর সময় সব সময় আমাদের ২টি অটোরিক্সার পিছনে ধাক্কা দেয়। এ বিষয়ে আমরা সেলিম মিয়ার কাছে বিচার দিলে এতে ক্ষিপ্ত হয়ে এ হামলা করে বাচ্চু মিয়া ও তার বাহিনী এলোপাথারী কুপিয়ে দোকান-পাট ভাংচুর করে এবং আমাদের মারধর করে। এতে কয়েকজন মারাত্মক আহত হয়। এ ঘটনায় ৮জনকে আসামী করে দেবীদ্বার থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ২জনকে গ্রেফতার করে।
এদিকে, হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মানববন্ধন করেছে আতাপুর গ্রামের প্রায় ৫শতাধিক নারী পুরুষ। সোমবার (৩ আগষ্ট) মহাসড়কের নূরীতলা বাস স্টেশন এলাকায় ওই মানববন্ধন করে তারা। মানববন্ধনে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এসময় উপস্থিত একাধিক এলাকাবাসী জানান- হামলাকারীরা এলাকায় সুদের ব্যবসা, মাদক কারবার সহ বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িত এবং এলাকার শান্তিপ্রিয় মানুষের সাথে একের পর এক বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছে। হুমায়ূন কবির সহ তার পরিবারের উপর যে হামলা-নির্যাতন চালানো হয়েছে তা অমানবিক। আমরা এলাকাবাসী হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবী জানাই।
দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এস.আই) ও মামলার তদন্ত কর্মকর্তা মিঠুন সিংহ জানান- হামলার ঘটনায় ২জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে। ঘটনার সাথে জড়িত বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft