ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
রত্নগর্ভা মায়ের শোক না কাটতেই না ফেরার দেশে মুক্তিযোদ্ধা পিতা
Published : Thursday, 6 August, 2020 at 12:00 AM, Count : 317
রত্নগর্ভা মায়ের শোক না কাটতেই না ফেরার দেশে মুক্তিযোদ্ধা পিতা এবিএম আতিকুর রহমান বাশার ঃ
রতœগর্ভা মায়ের শোক না কাটতেই মুক্তিযোদ্ধা পিতা না ফেরার দেশে। আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ¦ মোঃ হুমায়ুন কবির’র রতœগর্ভা মাতার মৃত্যুর ৪৭ ঘন্টা ব্যবধানে তার পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আলী আজ্জম (৭৫)’র মৃত্যু; রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন। তবে পিতা-মাতা দু’জনই করোনা ইউনিটে মারা গেছেন। নিহতদের বড় ছেলে হবিগঞ্জ জেলর মাধবপুর উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা সফিকুল ইসলামও করোনা উপস্বর্গ নিয়ে ঢাকা স্কয়ার হাসপাতালে আইসিইউতে জীবন মরণ সন্ধিক্ষনে আছেন বলে জানা যায়।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আলী আজ্জম (৭৫) শ^াস কষ্ট সহ ননা জটিল রোগে আক্রান্ত হয়ে ঢাকা পপুলার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল সাড়ে ১১টায় পরলোকগমন করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত বিডিআর কর্মকর্তা আলহাজ¦ আলী আজ্জমকে শ^াসকষ্টজনিত কারনে গত রোববার পপুলার হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
বুধবার সন্ধ্যা ৬টায় রাষ্ট্রীয় মর্যাদায় মরহুমের নিজ গ্রামের বাড়ি কুমিল্লার দেবীদ্বার উপজেলার ১০নং গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের পদ্মকোট গ্রামে শারিরীক দূরত্ব বজায় রেখে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ও জানাযা শেষে পারিবারিক গোরস্তানে কবরস্থ করা হয়। রাষ্ট্রীয় মর্যাদায় কুমিল্লা থেকে আগত একদল বিয়োগল বাদকের করুণ সূরে সালাম প্রদান করেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলামুর রহমান।
এর আগে গত শুক্রবার (ঈদের আগের দিন) দিবাগত রাতে হুমায়ুন কবিরের মা’ বিশিষ্ট সমাজ সেবিকা রতœগর্ভা মা আলহাজ¦ হাসেনা বেগম (৬৫)’র শ^াসকষ্ট দেখা দিলে তাকে দ্রুত ঢাকা আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালের আইসিওতে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার দুপুর সোয়া ১২টায় তিনি মৃত্যুবরণ করেছেন। ওই দিন রাত ৮টায় তার নিজ বাড়ি দেবীদ্বার উপজেলার ১০নং গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের পদ্মকোট গ্রামে জানাযা শেষে পারিবারিক গোরস্তানে দাফন সম্পন্ন করা হয়। তার মৃত্যুর এক দিন ব্যবধনে পিতার মৃত্যুর ঘটনায় গোটা পরিবারে শোকে বিহবল। উভয়ের জানাযায় বিপুল সংখ্যক মুসুল্লী অংশগ্রহন করেন।
মৃত্যুকালে তিনি ৪পুত্র, ১কন্যা ও বহু নাতী-নাতনী ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি পদ্মকোট গ্রামের মরহুম হাজী জব্বর আলী সরকার’র পুত্র। ওনার স্ত্রী রতœগর্ভা আলহাজ¦ হাসেনা বেগম (৬৫) একজন সমাজ সেবীকা ছিলেন। তার সামাজিক কর্মকান্ডের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন সামাজিক সংগঠন সম্মাননা প্রদান ও রতœগর্ভা হিসেবে স্বীকৃতিদান করেন। তার ৪ ছেলে ও ১কণ্যার মধ্যে বড় ছেলে সফিকুল ইসলাম হবিগঞ্জ জেলর মাধবপুর উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা, দ্বিতীয় ছেলে আলহাজ¦ মোঃ হুমায়ুন কবির ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটির সভাপতি, তৃতীয় ছেলে মোঃ ওমর ফারুক কুমিল্লা পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি, চতুর্থ ছেলে মোঃ মনিরুল ইসলাম দূর্নীতি দমন কমিশন (দুদক) প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক। কন্যা কুহীনূর আক্তার গৃহীনি।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আলী আজ্জমের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, সাবেক মন্ত্রী ও কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য এবিএম গোলাম মোস্তফা, সাবেক মন্ত্রী ও কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য এ,এফ,এম  ফখরুল ইসলাম মূন্সী, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য ন্যাপ (মোজাফ্ফর) কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আমেনা আহাম্মেদ, সাবেক সচিব মোঃ নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব বীর মুক্তিযোদ্ধা সফিকুল বাহার মজুমদার টিপু, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কুমিল্লা সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ তরিকুর রহমান জুয়েল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কুমিল্লা জেলা সভাপতি এবিএম আতিকুর রহমান বাশার, আওয়ামী লীগ কুমিল্লা উত্তর জেলা কমিটির সাধারন সম্পাদক হাজী রোশন আলী মাষ্টার, আওয়ামী লীগ কুমিল্লা উত্তর জেলা কমিটির সাবেক সহ-সভাপতি অধ্যক্ষ এম,হুমায়ুন মাহমুদ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) কুমিল্লা উত্তর জেলার সাবেক সভাপতি বীর গেরিলা মুক্তিযোদ্ধা মুস্তাকুর রহমান ফুল মিয়া, আওয়ামীলীগ কুমিল্লা উত্তর জেলা কমিটির সদস্য ও সাবেক দেবীদ্বার উপজেল পরিষদ ভাইস চেয়ারম্যান এ,কে,এম সফিকুল আলম কামাল, আ’লীগ কুমিল্লা উত্তর জেলা কমিটির সদস্য ও ঢাকা গ্রুপের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান ঢাকা মহানগর কমিটির সভাপতি নুরুজ্জামান ভুট্টু, দেবীদ্বার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ’র সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ কাজী আব্দুস সামাদ, সাবেক কমান্ডার বীর মুক্তিযেদ্ধা আলহাজ¦ মোঃ রফিকুল ইসলাম, বাংলাদেশ যুবইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি একেএম মিজানুর রহমান কাউছার প্রমূখ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft