ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মসজিদ কমিটি গঠন নিয়ে বিরোধ নাঙ্গলকোটে পল্লী চিকিৎসক খুন
Published : Sunday, 9 August, 2020 at 12:00 AM, Update: 09.08.2020 2:03:28 AM, Count : 667
মসজিদ কমিটি গঠন নিয়ে বিরোধ নাঙ্গলকোটে পল্লী চিকিৎসক খুননাঙ্গলকোট প্রতিনিধি: কুমিল্লার নাঙ্গলকোটে মসজিদ কমিটি গঠন নিয়ে সৃষ্ট দ্বন্দ্বের জের ধরে প্রতিপক্ষের হামলায় পল্লী চিকিৎসক জামশেদ আলম ভূঁইয়া (৭০) প্রাণ হারিয়েছেন। তিনি উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের বাকিহাটি গ্রামের মৃত রঙ্গু মিয়ার ছেলে। শুক্রবার (৭ আগস্ট) সন্ধ্যায় উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের বাকিহাটি কাজি বাড়ি মসজিদের সামনে ঘটনাটি ঘটে। এছাড়া হামলায় আরও ১১ জন আহত হয়েছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার জুমআর নামাজের সময় উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের বাকিহাটি গ্রামের কাজি বাড়ির মসজিদ কমিটির সভাপতি হিসেবে কাজী নজির আহম্মেদ ও সাধারণ সম্পাদক হিসেবে ডা. কাজী ইয়াছিনের নাম ঘোষণা করা হয়। কিন্তু বাকিহাটি গ্রামের পূর্ব ও দক্ষিণপাড়ার লোকজন এ কমিটি মানতে রাজি হয়নি। বিষয়টিকে ঘিরে ওইদিন সন্ধ্যায় বাকিহাটি গ্রামের পূর্ব ও দক্ষিণপাড়ার সাবেক ইউপি সদস্য জাকারুল্লাহ, ম্যানেজার নাসিম হায়দার শাহীন, কালামিয়া, মনির ও আবু ইউছুফের নেতৃত্বে কাজি বাড়ির মসজিদের ভিতরে কাজি বাড়ির হুমায়ুন কবির, মোস্তাক আহমেদ ও কাজি কবিরের সাথে হাতাহাতিতে থেকে মারামারি ঘটনা ঘটে। এসময় তারা প্রথমে ওই গ্রামের ওমর ফারুক ভূঁইয়ার উপর হামলা করে। পরে হুমায়ুন কবিরের লোকজন কাজি বাড়ির সামনে অবস্থান করলে জাকারুল্লাহর গ্রুপটি পুনরায় পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র-শস্ত্র লাঠিসোটা, রড, ইট নিয়ে আবার হুমায়ুন কবিরের লোকজনের উপর হামলা করে। এসময় তাদের হামলায় জামশেদ আলম ভূঁইয়াসহ ১৩জন আহত হয়। মাথায় গুরুতর আহত অবস্থায় তাৎক্ষনিক জামশেদ আলম ভুঁইয়াকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
হামলায় অন্য আহতরা হলেন, ওমর ফারুক ভুঁইয়া (৫০), তানভীর হাছান ভুঁইয়া (২৬), কাজি মোস্তাক আহমেদ (৫৮). কাজি হুমায়ুন কবির (৬০), আনোয়ার হোসেন ভূঁইয়া (৫৮), কাজি মিজানুর রহমান (৪২), কাজি কবির আহমেদ (৩৮), শাখাওয়াত হোসেন ভূঁইয়া (৪৫), শামছুল আলম ভূঁইয়া (৬০), আরাফাত হোসেন (২০), ইউপি সদস্য আফজালুর রহমান (৫৫)। গুরুতর আাহত ওমর ফারুককে কুমিলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অন্যান্যদের নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
জামজেদ আলম ভূঁইয়ার ছেলে তাসাদ্দেক হোসেন ভূঁইয়া এজাহারনামীয় ১৩ জনসহ অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ তিন আসামীকে গ্রেফতার করেছে। তারা হলেন, বেলাল হোসেন (৩০), জাহিদুল ইসলাম (২৩) ও সিয়ামুল ইসলাম (২০)। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এস.আই) কামরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত জামশেদ আলম ভূঁইয়ার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। তিনজনক্রে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft