ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
জিকে শামীমের রিসোর্টের এমডিসহ ৭ জনের সম্পদের হিসাব তলব
Published : Wednesday, 12 August, 2020 at 12:00 AM, Count : 93
ক্যাসিনোকা-ের পর অবৈধ সম্পদের তথ্য অনুসন্ধানের ধারাবাহিকতায় সিলভেন ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জসিম উদ্দিন মন্টু ও প্রতিষ্ঠানটির ছয় পরিচালকের সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার (১০ আগস্ট) দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত এক আদেশে ওই সম্পদ বিবরণী নোটিশ জারি করা হয়। সংস্থার পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) প্রণব কুমার ভট্টাচার্য্য সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন। সিলভেন ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড জিকে শামীমের মালিকানাধীন প্রতিষ্ঠান।
যাদের নোটিশ পাঠানো হয়েছে তারা হলেন- সিলভেন ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জসিম উদ্দিন মন্টু, প্রতিষ্ঠানটির পরিচালক জামিল উদ্দিন শুভ, জাওয়াদ উদ্দীন আবরার, জিয়া উদ্দীন আবির, মিনারুল আলম চাকলাদার, ফজলুল করিম চৌধুরী স্বপন ও এসএইচ মোহাম্মদ মোহসীন।
দুদক থেকে পাঠানো নোটিশে তাদের এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামে-বেনামে অর্জিত সব স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ এ আদেশ পাওয়ার ২১ কর্মদিবসের মধ্যে দাখিলের নির্দেশ দেয়া হয়। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে দুদক আইন ২৬(২) ধারা অনুসারে ব্যবস্থা নেয়া হবে। দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ধারা ২৬ এর উপধারা (১) এর ক্ষমতাবলে এ আদেশ জারি করা হয়।

গোয়েন্দা পরিচয়ে শিক্ষা অধিদফতরে তদবির, কারাগারে প্রতারক
গোয়েন্দা পরিচয় দিয়ে মিরপুরের প্রাথমিক শিক্ষা অধিদফতরে বদলির তদবির করতে গিয়ে ধরা শহিদুল ইসলামকে (৪৮) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এদিন তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। তার বিরুদ্ধে মিরপুর থানায় প্রতারণার অভিযোগে করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে সোমবার (১০ আগস্ট) তাকে গ্রেফতার করে মিরপুর মডেল থানা পুলিশ। ওই প্রতারকের নাম শাহিদুল ইসলাম। তিনি একজন অবসরপ্রাপ্ত সার্জেন্ট। ২০০৮ সালে র‌্যাব-১২ থেকে অবসরে যান তিনি।
ওসি মোস্তাফিজুর রহমান জানান, গত ১৬ জুন বেলা ১১টায় মিরপুর মডেল থানার প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালকের (প্রশাসন) অফিস কক্ষে প্রবেশ করে শাহিদুল ইসলাম নিজেকে একটি গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক পরিচয় দেন। পরিচালককে একজনের বদলির তদবির করতে চিরকুট দেন। পরিচালক (প্রশাসন) তাকে বিধি মোতাবেক কার্যক্রম চলছে এবং চলবে বলে জানান। এরপর বিভিন্ন সময় শাহিনুল তাকে ফোন করে বদলির বিষয়ে জোরাজুরি করেন। সেই সময় পরিচালক (প্রশাসন) তাকে সীমা লঙ্ঘন করতে নিষেধ করেন এবং অফিসিয়াল বিষয়ে অযাচিত ফোন না করার জন্য বলেন।
শহিদুল ইসলাম সোমবার ফের শিক্ষা অধিদফতরের পরিচালকের (প্রশাসন) অফিস কক্ষে প্রবেশ করে পুনরায় নিজেকে গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক পরিচয় দেন। তখন পরিচালক (প্রশাসন) তাকে ওই গোয়েন্দা সংস্থার পরিচয়পত্র দেখাতে বললে তিনি তা দেখাতে না পারায় সন্দেহ হয়।
এরপর পরিচালক (প্রশাসন) খোঁজ নিয়ে জানতে পারেন, শহিদুল ইসলাম নামের কোনো ব্যক্তি পরিচয় দানকারী গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক পদে নেই। এরপর মিরপুর মডেল থানায় বিষয়টি জানানো হলে টহল টিম ঘটনাস্থলে গিয়ে শহিনুলকে গ্রেফতার করে। গ্রেফতারের সময় তার কাছ থেকে জাতীয় পরিচয়পত্র, একটি মোবাইল ফোন, বদলি সংক্রান্ত আবেদনপত্রসহ অন্যান্য কাগজপত্র জব্দ করা হয়। এ ঘটনায় মিরপুর মডেল থানায় একটি মামলা হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft