ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় করোনা আক্রান্তের সংখ্যা ছয় হাজার ছুঁইছুঁই
Published : Wednesday, 12 August, 2020 at 12:00 AM, Update: 12.08.2020 1:32:22 AM, Count : 567
কুমিল্লায় করোনা আক্রান্তের সংখ্যা ছয় হাজার ছুঁইছুঁইফারুক আল শারাহ: করোনাভাইরাসের ‘হটস্পট হিসেবে পরিচিতি কুমিল্লায় করোনার প্রকোপের চার মাসে আক্রান্তের সংখ্যা ছয় হাজার ছুঁইছুঁই। জেলায় নতুন করে আরও ৪৫ জন করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫,৯৮৩ জন। প্রতিদিনের করোনার পরিসংখ্যায় বিবেচনায় আগামীদিন জেলায় আক্রান্তের সংখ্যা ছয় হাজার ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এ পর্যন্ত এখানে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৫১ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪,৪৭৮ জন।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, মঙ্গলবার (১১ আগস্ট) কুমিল্লায় ১৬৯টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ৪৫ জনের পজিটিভ ও ১২৪টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ সিটি করপোরেশন ১৬ জন, চান্দিনা ৯ জন, চৌদ্দগ্রাম ৭ জন, বুড়িচং ৬ জন, ব্রাহ্মণপাড়া ৩ জন, বরুড়া ২ জন, লালমাই ১ জন ও মনোহরগঞ্জ উপজেলার ১ জন।
জেলায় একদিনে আরও ৯ জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে ব্রাহ্মণপাড়া ৬ জন ও সদর দক্ষিণ উপজেলার ৩ জন। জেলায় গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেনি।
সূত্রে জানা যায়, মঙ্গলবার (১১ আগস্ট) কুমিল্লায় ১২৬টি নমুনা সংগ্রহ হয়েছে। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ২৭,৯৬১টি। রিপোর্ট এসেছে ২৬,৯৫২টি। রিপোর্ট প্রক্রিয়াধীন ১০০৯টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৫,৯৮৩ জন এবং নেগেটিভ ২০,৯৬৯টি। আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ১৫১ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪,৪৭৮ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ১,৩৫৪ জন।  
কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনা পরিস্থিতি ইতোমধ্যে কিছুটা নিয়ন্ত্রণে এলেও ঈদের পর তুলনামুলকভাবে বেড়েছে। পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে ফ্রন্টলাইন ফাইটারের ভূমিকা পালন করতে হবে। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করা গেলে দ্রুতই পরিস্থিতির উন্নতি সম্ভব।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft