ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
‘কোহলি ভুল খেলোয়াড় বাছাই করে’
Published : Friday, 18 September, 2020 at 12:00 AM, Count : 75
ভারতের জাতীয় দলের অধিনায়ক হিসেবে বেশ সফল বিরাট কোহলি। কিন্তু আইপিএলে সেই কোহলিই যারপরণাই ব্যর্থ। এখন পর্যন্ত নেতৃত্ব দিয়ে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে (আরসিবি) একবারের জন্য শিরোপা জেতাতে পারেননি তিনি।
এবার রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সাবেক কোচ রে জেনিংস জানালেন বিস্ফোরক এক তথ্য। কোহলি অধিনায়ক হিসেবে অনেক সময়ই ভুল খেলোয়াড়কে বাছাই করে বলে দাবি করেছেন তিনি।
২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত আরসিবির হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন জেনিংস। এই ছয় বছরের অভিজ্ঞতা যে তার কাছে খুব একটা মধুর নয়, তা তিনি সাফ জানিয়েছেন। আইপিএলে আরসিবির লাগাতার ব্যর্থতার জন্য অধিনায়ক বিরাট কোহলির দল নির্বাচনের ভাবনাকেও কাঠগড়ায় তুলেছেন জেনিংস। দল নির্বাচন নিয়ে যে তার সঙ্গে অধিনায়ক কোহলির ঝামেলা লেগেই থাকতো, তা জানাতে কোনও রাখঢাকের তোয়াক্কা করেননি জেনিংস। বলেছেন, যে ক্রিকেটারদের দলে রাখতে চাইতেন তিনি, কোহলি তার বিরোধিতা করতেন।
জেনিংস বলেন, ‘যদি পেছনে ফিরে তাকাতে হয়, আমি বলব আইপিএলে ২৫-৩০ জন খেলোয়াড় থাকে (স্কোয়াডে), কোচ হিসেবে আমার দায়িত্ব তাদের দেখভাল করা। মাঝেমধ্যে কোহলি দলে একা হয়ে যেতেন। মাঝেমধ্যে তিনি ভুল খেলোয়াড় বাছাই করতেন। তবে এজন্য তাকে দোষ দেয়া যায় না। আমি আলাদা কন্ডিশন বা পরিস্থিতিতে নির্দিষ্ট কিছু খেলোয়াড়কে বল অথবা ব্যাট করাতে চাইতাম, তার ভাবনা ছিল অন্যরকম।’
তবে ২০১৩ সাল থেকে আরসিবির পূর্ণকালীন অধিনায়ক হওয়া কোহলিকে ‘ভালো ছাত্র’ মানতে আপত্তি নেই জেনিংসের। পরের অংশটায় জেনিংস সুনামও করলেন সাবেক ছাত্রের।
তিনি বলেন, ‘গাইড করার মতো কাউকে দরকার তার। হয়তো এটা ঠিক, তার আর আমার মধ্যে সময়ে সময়ে ঝামেলা হয়েছে। কিন্তু সে মানুষ হিসেবে খুব ভালো এবং দ্রুত শিখতে পারে। একজন খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে সে গড়ে উঠছে দেখে ভালো লাগছে। তার আচার ব্যবহার দারুণ, তবে সেরাটা এখনও দেয়ার বাকি রয়েছে।’



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft