ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লাকসামে নবাব ফয়জুন্নেছা চৌধুরাণীর ১১৭তম মৃত্যুবার্ষিকী পালন
Published : Thursday, 24 September, 2020 at 12:00 AM, Count : 80
মুজিবুর রহমান দুলাল, লাকসাম ||
উপমহাদেশের একমাত্র মহিলা নবাব নারী জাগরণের অগ্রদূত, একুশে পদকপ্রাপ্ত (মরণোত্তর) মহিয়সী নারী নবাব ফয়জুন্নেছা চৌধুরাণীর ১১৭তম মৃত্যুবার্ষিকী বুধবার ২৩ সেপ্টেম্বর লাকসামে যথাযোগ্য মর্যদায় পালিত হয়েছে।
লাকসাম উপজেলা প্রশাসন, নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজ এবং নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয় পৃথক পৃথক কর্মসূচির মাধ্যমে এই মহিয়সী নারীর প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।
ওইদিন সকাল ১০ টায় প্রতিষ্ঠানগুলো নবাব ফয়জুন্নেছা চৌধুরাণীর কবরে পুষ্পস্তবক অর্পণ, কবর জিয়ারত, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন।
এদিকে লাকসাম উপজেলা পরিষদের উদ্যোগে বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই মহিয়সী নারীর মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
লাকসাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম সাইফুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মো. ইউনূস ভূঁইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজালা রাণী চাকমা, পৌরসভা মেয়র মো. আবুল খায়ের, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান পড়শী সাহা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রসাদ কুমার ভাওয়াল প্রমুখ।
একইদিন বেলা সাড়ে ১১ টায় নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় মিলনায়তনে নারী জাগরণ ও নারী শিক্ষার অগ্রদূত মহিয়সী নারী এবং সমাজ হিতৈষী নবাব ফয়জুন্নেছার কর্মময় জীবনের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. আবদুল আলিম দিদার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামাল হোসেন হেলাল এবং অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।
দুপুরে জোহরের নামাজের পর নবাব ফয়জুন্নেছার প্রতিষ্ঠিত নবাববাড়ি জামে মসজিদে মিলাদ মাহফিল শেষে মহিয়সী নারী নবাব ফয়জুন্নেছা চৌধুরাণীর প্রতি গভীর শ্রদ্ধা ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।
এ ছাড়া, নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজ কর্তৃপক্ষ, সামাজিক সংগঠণ ভিক্টোরী অব হিউমিনিটি অর্গেনাইজেশন একই ভাবে অনুরূপ কর্মসূচি পালন করেন।
 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft