ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
রশিদ ছাড়া পেঁয়াজ বিক্রি মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে জরিমানা আদায়
Published : Thursday, 24 September, 2020 at 12:00 AM, Update: 24.09.2020 1:26:59 AM, Count : 519
রশিদ ছাড়া পেঁয়াজ বিক্রি মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে জরিমানা আদায়তানভীর দিপু: 
পেঁয়াজের ক্রয় ও বিক্রয় মূল্যের রশিদ দেখাতে না পারায় কুমিল্লা নিউ মার্কেটের এক মুদি ব্যবসায়ীকে ৫ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে একটি ফার্মেসিকে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
গতকাল বুধবার সকালে কুমিল্লা নিউ মার্কেটের আন্ডারগ্রাউন্ড ও প্রথম তলায় মুদি দোকানগুলোতে অভিযান চালানো হয়। এসময় প্রতিটি মুদি ও কনফেকশনারি দোকানকে অনুমোদন নিয়ে শিশুখাদ্য বিক্রির জন্য কঠোর নির্দেশনা দেয়া হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুল ইসলাম কুমিল্লার কাগজকে বলেন, বাজার মনিটরিং টিম নিয়ে গতকাল আমরা নিউ মার্কেটের প্রথম তলায় মুদি দোকানগুলোতে পেঁয়াজের দাম তদারকি করি। এসময় মা ফাতেমা ষ্টোর নামে একটি দোকানে গিয়ে পেঁয়াজের ক্রয়-বিক্রয় রশিদ দেখতে চাইলে দোকানি তা দেখাতে পারেনি। এ কারণে দোকানিকে ৫ হাজার টাকা নগদ জরিমানা করা হয়। এছাড়া বাজারে সবাই যেন সতর্কতা অবলম্বন করে শিশুখাদ্য বিক্রি করে, সে ব্যাপারে হুঁশিয়ার করা হয়েছে। পরে এহসান মেডিকেল নামে একটি দোকানে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্র্ণ ওষুধ রাখার দায়ে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।’ 
তিনি আরো বলেন, ‘পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রীতে কেউ যেন বাড়তি দাম রাখতে না পারে, সেজন্য আমরা প্রশাসনিক এখতিয়ারে নিয়মিত তদারকি ও জরিমানা করছি। কেউ যদি প্রমাণসহ আমাদের কাছে অভিযোগ করে, আমরা সংশ্লিষ্ট বিক্রেতাকে জরিমানা করে ক্রেতার ভোক্তা অধিকার নিশ্চিত করার জন্য তৎপর আছি।’
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের টিমটি নিউ মার্কেটের বিভিন্ন দোকানে ভোজ্যতেল, শিশুখাদ্য, ডিম, সবজিসহ বিভিন্ন পণ্যের দাম তদারকি করে। সব দোকানে মূল্যতালিকা প্রকাশ্যে ঝুলানো আছে কি না, সেটাও তদারকি করেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft