ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দেড় হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিল কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ
Published : Sunday, 27 September, 2020 at 12:00 AM, Update: 27.09.2020 2:08:47 AM, Count : 187
দেড় হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিল কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগরণবীর ঘোষ কিংকর: ‘সেবা-শান্তি-প্রগতি’ এই শ্লোগানটি ধারণ করে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সংগঠনটির পথচলা। সংগঠনটি গতিশীল করতে জেলা-উপজেলা ও ওয়ার্ড ভিত্তিক কমিটিতে রয়েছে হাজার হাজার নেতা-কর্মী। কিন্তু সংগঠনের মূলমন্ত্রের কথা মনে লালন করে রাজনীতি করেন এমন নেতা-কর্মীর সংখ্যা তুলনামূলক অনেক কম।
কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক কমিটিতে রয়েছে অনেক ভিন্নতা। কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের ব্যানারে ওই কমিটির সদস্য সাবেক ছাত্র নেতা লিটন সরকার করছেন দুস্থ ও অসহায় মানুষের সেবা।
শনিবার (২৬ সেপ্টেম্বর) দিনব্যাপী ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন চান্দিনার সীমান্তবর্তী এলাকা দেবীদ্বারের বাগুর বাজারে কাউছার মার্কেটে প্রায় দেড় হাজার রোগীকে বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করেন। এসময় সাধারণ মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ করা হয়।
কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে ৭জন বিশেষজ্ঞ চিকিৎসক দিন ব্যাপী ওই চিকিৎসা সেবা নিশ্চিত করায় কুমিল্লার চান্দিনা, দেবীদ্বার, দাউদকান্দি সহ বিভিন্ন এলাকায় অসহায় ও দুস্থ রোগী বিনামূল্যে ওই সেবা পেয়ে স্বস্তি প্রকাশ করেন। ক্যাম্পে সামাজিক দূরত্ব বজায় রেখে সেবা প্রদান করেন ডা. নিগার সুলতানা, ডা. হিয়া রায়, ডা. মো. সাকিল, ডা. মো. ফাইয়াজ মজুমদার, ডা. মো. ফয়সাল আহমেদ সানি, ডা. ফারিহা নওশীন, ডা. মিটুন বিশ^াস।
সেবা গ্রহণ শেষে রোগী তাজুল ইসলাম জানান- ‘স্বেচ্ছাসেবকলীগের সেবা পেলাম। কয়েকদিন যাবৎ কোমড় ব্যথায় ভূগছি। আজ স্বেচ্ছাসেবকলীগের বিনা মূল্যে সেবা নিয়েছি’।
রিক্সা চালক জব্বার মিয়া জানান- আমার বুক ব্যথা। ট্যাহার লাইগ্যা ডাক্তরের কাছে যাইতাম পারিনা। আইজ ট্যাহা ছাড়া ডাক্তর আমারে দেখছে। এতই খুশি।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ আহ্বায়ক ও চান্দিনা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. মোসলেহ্ উদ্দিন, যুগ্ম-আহ্বায়ক মো. মামুনুর রশিদ সরকার, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র সম্পাদক যাদব রায়, কামরুজ্জামান জেমস, শামীম, খলিল, কাউছার, অনিক, সৈকত, ওয়ালিদ, নূরুল্লাহ্ শাখাওয়াত, আবাসা আহমেদ, জুলহাস প্রমুখ।
প্রসঙ্গত, চলমান করোনা ভাইরাসে আক্রান্ত বা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা হিন্দু-মুসলিম প্রায় ২৫জন মৃত ব্যক্তির দাফন ও তৎকার করেন কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা লিটন সরকারের নেতৃত্বাধীন একটি টিম। এছাড়া লকডাউনে কর্মহীন মানুষের ঘরে খাদ্য ও নগদ টাকা বিতরণ করেন তিনি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft