ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লালমাই-ময়নামতি প্রকল্পের সুফলভোগীদের মাঝে ঋণ বিতরণ
Published : Tuesday, 20 October, 2020 at 12:00 AM, Count : 86
২৪৪ জন সুফলভোগীর মাঝে ৬১ লক্ষ টাকা প্রদান---
স্টাফ রিপোর্টার।। গতকাল সোমবাপর লালমাই-ময়নামতি প্রকল্পের সুফলভোগীদের করোনাকালীন আয় বর্ধনমূলক কর্মকা-ের অংশ হিসেবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সুদমুক্ত মোট ৬১ লক্ষ টাকার বিশেষ ঋণ (সুদমুক্ত) বিতরণ করা হয়। সুফলভোগীদের মাঝে বিশেষ ঋণ বিতরণ করেন বার্ডের মহাপরিচালক মোঃ শাহজাহান।
বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) কুমিল্লা কর্তৃক বাস্তবায়নাধীন চলতি অর্থবছরে ২য় ধাপে এ প্রকল্পের প্রকল্পভুক্ত ২৪৪ জন সুফলভোগীর প্রত্যেককে ২৫ হাজার টাকা করে মোট ৬১ লক্ষ টাকার বিশেষ ঋণ প্রদান করা হয়েছে। প্রকল্পভুক্ত আদর্শ সদর উপজেলার ১০৮ জনের মাঝে প্রত্যেককে ২৫ হাজার করে মোট ২৭ লক্ষ টাকা ও বুড়িচং উপজেলার  ১৩৬ জনের মাঝে মোট ৩৪ লক্ষ টাকা বিতরণ করা হয়।
উল্লেখ, ১ম ধাপে প্রকল্পভুক্ত সদর দক্ষিন উপজেলার ২৫৬ জন সুফলভোগীর প্রত্যেককে ২৫ হাজার টাকা করে মোট ৬৪ লক্ষ টাকার বিশেষ ঋণ প্রদান করা হয়েছে। করোনা মহামারির কারণে সীমিত পরিসরে এবং স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক প্রকল্পের সুফলভোগীদের মাঝে আয়বর্ধনমুলক কর্মকা-ের অংশ হিসেবে এই বিশেষ ঋণ বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে করোনাকালীন এই বিশেষ ঋণের টাকা সুফলভোগীগণকে তাদের পরিবারের আয়বর্ধনমুলক কর্মকা-ে ব্যবহার করার জন্য বিভিন্ন ধরনের নির্দেশনা প্রদান করা হয় এবং করোনা মহামারি মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ প্রদান করা হয়। ইতোমধ্যে এ প্রকল্পের তিনটি উপজেলায় মোট ২৯৪টি গ্রাম উন্নয়ন সংগঠন সৃজন করা হয়েছে এবং ১৩,০৮০ জন সুফলভোগী এ সকল সংগঠনের সদস্যপদ গ্রহণ করেছেন। বিতরণ কর্মসূচিতে আরোও উপস্থিত ছিলেন উক্ত প্রকল্পের প্রকল্প পরিচালক ও পরিচালক (প্রশাসন) ড. মোঃ শফিকুল ইসলাম, সহকারী প্রকল্প পরিচালক ও যুগ্ম-পরিচালক (কৃষি ও পরিবেশ) ড. মোঃ আনোয়ার হোসেন ভূঁঞাসহ প্রকল্পের কাজে নিয়েজিত মাঠ সহকারী এবং গ্রাম সংগঠনগণ।
প্রসঙ্গত: লালমাই-ময়নামতি পাহাড়ী এলাকার জনগণের আর্থিক দুরবস্থার কথা বিবেচনা করে বর্তমান সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের (লোটাস কামাল) পরামর্শ মোতাবেক বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) কর্তৃক ‘সমন্বিত কৃষি কর্মকান্ডের মাধ্যমে কুমিল্লার লালমাই-ময়নামতি পাহাড়ী এলাকার জনগণের জীবন-জীবিকার মানোন্নয়ন’ শীর্ষক প্রকল্পটি গ্রহণ করা হয় এবং ২০১৬ সালের ২১ নভেম্বর প্রকল্পটি অনুমোদন লাভের মধ্য দিয়ে কার্যক্রম শুরু করা হয়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft