ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় আরও ৪ পাসপোর্ট দালাল গ্রেপ্তার
Published : Tuesday, 20 October, 2020 at 12:00 AM, Update: 20.10.2020 1:10:06 AM, Count : 1800
কুমিল্লায় আরও ৪ পাসপোর্ট দালাল গ্রেপ্তারমাসুদ আলম।। কুমিল্লায় আবারও বিপুল পরিমাণের পাসপোর্ট, আবেদনপত্র, নকল সীলমোহর ও নগদ অর্থসহ দালাল চক্রের ৪ সদস্যকে আটক করা হয়েছে। রবিবার (১৯ অক্টোবর) দুপুরে কুমিল্লার সদর উপজেলার শাসনগাছা এবং নগরীর রেসকোর্স এলাকায় অভিযান চালিয়ে ১১৪টি পাসপোর্ট, সীলমোহর ও নগদ অর্থসহ দালাল চক্রের ওই চার সদস্যকে আটক করা হয়। রবিবার বিকেলে প্রেস বিজ্ঞপ্তিতে কুমিল্লার র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার তালুকদার নাজমুছ সাকিব তথ্যটি নিশ্চিত করেন।
এর আগে গত বুধবার কুমিল্লা নগরীর মনোহরপুরে একটি স্টুডিওতে এবং সদর উপজেলার নোয়াপাড়ায় অভিযান চালিয়ে ৪৩৬টি পাসপোর্ট, আবেদন ও নকল সিলমোহরসহ দালালচক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব। জব্দ করা হয় পাসপোর্ট ও নগদ ১ লাখ ৪৪ হাজার টাকা।
র‌্যাব কর্মকর্তা তালুকদার নাজমুছ সাকিব জানান, সোমবার শাসনগাছা এবং রেসকোর্স এলাকায় অভিযান চালিয়ে পাসপোর্ট দালাল চক্রের চার সদস্যকে আটক করা হয়েছে। আটককৃতরা হচ্ছেন কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকার মৃত চান মিয়ার ছেলে মোঃ সাদেকুল ইসলাম (৩৫), একই এরাকার সফিকুর রহমানের ছেলে সারফাইন উদ্দিন (৩২), মোঃ আব্দুল ওয়াদুদের ছেলে মোঃ আলমগীর (৪৩) এবং কুমিল্লার সদর উপজেলার চাঁনপুর গ্রামের সফিক মিয়ার ছেলে মোঃ জুয়েল আহম্মেদ বাপ্পি (৩৪)।
এসময় তাদের কাছ থেকে মোট ১১৪ টি পাসপোর্ট, নগদ ২৫ হাজার ৭০০ টাকা এবং পাসপোর্ট তৈরীর বিপুল পরিমাণ কাগজপত্রসহ নকল সীলমোহর উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে বলেন সকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরি করে দেওয়ার নাম করে ভূক্তভোগী লোকজনের নিকট থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলেও স্বীকার করে। তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল সীলমোহর ব্যবহার করে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে জানায়। তাদের বিরুদ্ধে কুমিল্লার কোতয়ালি থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft