ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চাঁদপুরে সাড়ে ৬শ জেলের বিরুদ্ধে মামলা
Published : Wednesday, 28 October, 2020 at 12:00 AM, Count : 103
মানিক দাস ॥ চাঁদপুরের মেঘনা নদীতে জেলেদের হামলায় ১৫ পুলিশ সদস্য আহত হয়েছে। চাঁদপুরের মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে আসা ঢাকা নৌ পুলিশ হেড কোয়াটারের শত সদস্যের একটি টিম শনিবার বিকেল থেকে চাঁদপুর ও শরিয়তপুরের জাজিরা এলাকায় জাহাজ, স্পীড বোর্ড ও হেলিকপ্টার নিয়ে অভিযান চালায়। রোববার সকাল ১০টায় তারা চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে যাবার সময় সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লক্ষ্মীরচর নামক স্থানে এ হামলায় নৌ পুলিশের সদর দপ্তরের সহকারী দু পুলিশ সুপার সহ ১৫ জন নৌ পুলিশ সদস্য গুরুতর আহত হয়। এ ব্যাপারে চাঁদপুর নৌ থানার আহত উপ পরিদর্শক ইলিয়াস বাদী মামলা দায়ের করেছে। সোমবার রাতে চাঁদপুর মডেল থানায় মামলাটি করা হয়। মামলা নং-৪৮ তারিখ ২৬/১০/২০২০। পুলিশের উপর হামলা ও আহত করায় প্যানেল কোট ৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩৩২/৩৩৩/৩৫৩/১৪৭/৩৪ দঃ বিঃ মামলা করা হয়। এ ছাড়া, মৎস্য আইনের ৫ /২ এর খ ধারায় মামলা করা হয়েছে।এ মামলায় রাজরাজেশ্বরের জেলে সর্দার আমির হোসেন দেওয়ান ও ইউপি সদস্য পারভেজ গাজী রনি কে হুকুমের আসামি করা হয়েছে।এ দুজনসহ ৩৯ জনের নাম প্রকাশ করে অজ্ঞাত ৫০০/৬০০ জনকে আসামি করা হয়েছে।
আহত নৌ সদর দপ্তর অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভিন জানান, গত শনিবার বিকেলে ঢাকা নৌ পুলিশ হেডকোয়ার্টার থেকে নৌ পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভিনসহ শত সদস্যের একটি টিম নিয়ে মা ইলিশ রক্ষা অভিযানে নামেন। অভিযানের শেষে টিমটি ঢাকায় ফেরার পথে চাঁদপুরের মেঘনা নদীর লক্ষ্মীচর স্থানে আসলে ওই এলাকায় জেলেরা নদীতে নামতে দেখতে পেয়ে তাদের ধাওয়া করে ৭ জন জেলেকে আটক করে। এসময় জেলেরা সংঘবদ্ধ হয়ে পুলিশের উপর একজোটে তাদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় জেলেরা ইটপাটকেল ও বিভিন্ন লাঠি সোটা নিয়ে পুলিশ সদস্যদের উপর হামলা চালালে তারা মারাত্মক ভাবে আঘাত প্রাপ্ত হয়। পুলিশ আত্মরক্ষার্থে প্রায় অর্ধশত রাউন্ড শটগান ও টিয়ারসেলের ফাকা গুলি ছুরে।
আহতরা হলেন ঢাকা নৌ পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার হেড কোয়াটার ফরিদা পারভীন (৩৬), অতিরিক্ত পুলিশ সুপার হেলাল উদ্দীন, ইন্সপেক্টর মুজাহিদুল ইসলাম,এস আই ইলিয়াস (৩০), নায়েক ইকবাল হোসেন, নায়েক শাহ জালাল, প্রসেনজিৎ (২৪), কনস্টেবল আল মামুন (২৮), ফেরদৌস শেখ (২৬), নীলয় দেব (২৫), আলামিন (২৫), কাউসার (৩০), মোনায়েম (২৬)। এছাড়াও আরো বেশ কিছু নৌ পুলিশ কমবেশি আহত হয়েছে বলে জানা গেছে। মামলায় যে ৩৯ জনের নাম প্রকাশ করা হয়েছে তাদের মধ্যে আটক ৭ জন রয়েছে। এরা হলোঃ আমিরাবাদ এলাকার নবীর হোসেন(৩০),খলিল (২৫),শাহ জালাল (২০),ওমর ফারুক (১৮),কাবিল হোসেন (১৮),রুবেল (২০),মাহফুজ (১৮) রয়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft