ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মহানবী (সা.) কে অবমাননার  প্রতিবাদে দেবিদ্বারে বিক্ষোভ
Published : Wednesday, 28 October, 2020 at 12:00 AM, Count : 95
শাহীন আলম, দেবিদ্বার।
ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন দেবিদ্বারের তাওহীদি মুসলিম ও ছাত্রজনতা।  প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলটি মঙ্গলবার বিকাল ৫টার দিকে দেবিদ্বার উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে সদর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান পদক্ষিন করে পুনরায় উপজেলা প্রাঙ্গণে যেয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন সাধারণ শিক্ষার্থী মুহাম্মদ  ফাতিন ইশতিয়াক, আসাদুল আল গালিব, কামরুল হাসান সিফাত, নাজমুল হাসান,  মুমিনুল হক, মাও. আবদুল  মোমেন আবদুল আলিম, আবু সাঈদ ও মোস্তফা কামাল প্রমুখ।
এ কর্মসূচির আয়োজকরা বক্তব্যে বলেন, ‘ফান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সেই নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরণের কর্মকা- বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সঙ্গে ইসলামকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জিয়া রহমান ব্যঙ্গাত্মকভাবে কথা বলেছেন। আমরা এসবের নিন্দা জানাচ্ছি এবং এ বিষয়ে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি। ফ্রান্স সরকার তাদের নিজেদের সেক্যুলার হিসেবে দাবি করে। একটি সেক্যুলার রাষ্ট্র সরাসরি কোনও ধর্মকে আঘাত করে কিছু করতে পারে না। আমরা এর তীব্র নিন্দা  ও প্রতিবাদ জানাচ্ছি এবং সারাবিশ্বের মুসলমান দেশকে প্রতিবাদ জানানোর আহ্বান জানাচ্ছি।
বক্তারা আরও বলেন, ‘ফান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিন নবী করিম (সা.)-কে নিয়ে যে ব্যঙ্গচিত্র প্রদর্শন করেছে তারা মুসলমানের কলিজায় আঘাত করেছে। আমরা ফ্রান্সের সকল পন্য বর্জনের আহবান করছি। হযরত মুহাম্মদ (সা.) কে মুসলমান জাতি তাদের নয়নের মনি কোটায় স্থান দিয়েছে। তাকে অমর্যাদা করে ফ্রান্সে  যে দৃষ্টতা দেখিয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।








« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft