ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
করোনায় মৃত্যু বাড়ছে
Published : Thursday, 26 November, 2020 at 12:00 AM, Update: 26.11.2020 1:12:37 AM, Count : 409
করোনায় মৃত্যু বাড়ছেগত কয়েক দিন ধরে করোনায় মৃত্যুর হার বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যুর হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ছয় হাজার ৪৮৭ জনে। বুধবার (২৫ নভেম্বর) করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে। এর আগে মঙ্গলবার ৩২ জনের, সোমবার ২৮ জনের, রবিবার ৩৯ জনের, শনিবার ২৮ জনের মৃত্যু হয়।
গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ৭৭৭টি। নমুনা পরীক্ষা করা হয় ১৬ হাজার একটি। এখন পর্যন্ত ২৬ লাখ ৯৬ হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে দুই হাজার ১৫৬ জন। এখন পর্যন্ত চার লাখ ৫৪ হাজার ১৪৬ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৩০২ জন। এখন পর্যন্ত সুস্থ তিন লাখ ৬৯ হাজার ১৭৯ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৩ দশমিক ৪৭ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৮৪ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮১ দশমিক ২৯ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৩ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৭ জন পুরুষ এবং ১২ জন নারী। এখন পর্যন্ত পুরুষ চার হাজার ৯৮২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৫০৫ জন।
বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের ওপরে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন মারা গেছেন।
বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৬ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, রাজশাহীতে তিন জন, খুলনায় দুই জন, রংপুরে দুই জন এবং সিলেটে এক জন। ২৪ ঘণ্টায় ৩৯ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft