শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
চান্দিনায় প্রথম ইভিএমে ৫১.৭৯% ভোট
তানভীর দিপু ||
প্রকাশ: রোববার, ১৭ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম আপডেট: ১৭.০১.২০২১ ১:০৭ এএম |

চান্দিনায় প্রথম ইভিএমে ৫১.৭৯% ভোট

*আওয়ামী লীগের শওকত হোসেন ভুইয়া মেয়র নির্বাচিত
*গ্রামের ভোটারদের ইভিএমে আস্থা আছে : জেলা প্রশাসক

কুমিল্লার চান্দিনা পৌরসভা নির্বাচনে এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শতকরা ৫১ দশমিক ৭৯ ভাগ ভোট পড়েছে। এ তথ্য নিশ্চিত করে কুমিল্লার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেছেন, চান্দিনায় ভোটারদের এমন উপস্থিতি সন্তোষজনক।  
চান্দিনা পৌরসভায় মোট ভোটার ৩১ হাজার ৮৪৮ জন। এর মধ্যে ভোট পড়েছে ১৬ হাজার ৪৯৩টি। তার মধ্যে বৈধ ভোটের সংখ্যা ১৬ হাজার ৮৩৪।  
গতকাল শনিবার সকাল ৮টা থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই কেন্দ্রগুলোতে উৎসবমুখর পরিবেশ দেখা গেছে। একটি জায়গায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আর ইভিএমে কয়েকজন ভোটারের আঙ্গুলের ছাপ না মেলার ঘটনা ছাড়া সারা দিনই শান্তিপূর্ণ ভোটগ্রহণ হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. শওকত হোসেন ভুইয়া বিজয়ী হয়ে চান্দিনা পৌরসভার নতুন মেয়র নির্বাচিত হয়েছেন।  
তবে ভোটগ্রহণ নিয়ে ভোটারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। চান্দিনায় এই প্রথম ইভিএমে ভোট গ্রহণ নিয়ে বয়স্করা বিরক্তি প্রকাশ করলেও তরুণদের মধ্যে ছিলো উৎসাহ। ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, ইভিএম নিয়ে মফস্বলের ভোটারদের খুব বেশি অভিজ্ঞতা না থাকলেও পৌরএলাকার প্রান্তিক মানুষগুলোও ভোট দিতে কেন্দ্রে আসেন। ভোটগ্রহণে কিছুটা বিলম্ব হলেও ভোটারদের উপস্থিতি ভালো ছিলো।
কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, ‘ইভিএমেও চান্দিনায় যে পরিমাণ ভোট পড়েছে তাতে বোঝা যায়, গ্রামাঞ্চলেও ইভিএমে আস্থা আছে। আমরা চান্দিনার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখেছি, সুষ্ঠ ও সুন্দরভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রগুলোতে আমরা ব্যাপক ভোটারের উপস্থিতি দেখেছি, যা বেশ সন্তোষজনক। আজ শনিবার) যে পরিবেশ দেখা গেছে, আগামীতে কুমিল্লার অন্য নির্বাচনগুলোতেও এমন পরিবেশ নিশ্চিত করার জন্য প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনী এবং নির্বাচন কমিশন সচেষ্ট আছে।’
কুমিল্লার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, ইভিএমে যে পরিমাণ ভোট চান্দিনা পৌর নির্বাচনে পড়েছে- তা সন্তোষজনক। নির্বাচনের পরিবেশও ভালো ছিলো। ফলাফলও এসেছে দ্রুত।
গতকালের নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. শওকত হোসেন ভুইয়া পেয়েছেন ৯ হাজার ৪৫১। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকের মো. শামীম হোসেনের চেয়ে ৬ হাজার ২ শত ৯৬ ভোট বেশি পেয়ে চান্দিনার মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৩ হাজার ১৫৫ ভোট। এছাড়া বিএনপির মো. আলমগীর খান পেয়েছেন ২ হাজার ৬৯৫, এলডিপির জামশেদ আহমেদ ১৮৯ এবং ইসলামী আন্দোলনের প্রার্থী কাজী রেজাউল করিম পেয়েছেন ৯৪৪ ভোট। নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। গতকাল সন্ধ্যায় চান্দিনা উপজেলায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনের ফল প্রকাশ করা হয়।
সকালে ভোটকেন্দ্র পরিদর্শন শেষে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখতে পুলিশসহ অন্যান্য বাহিনীর সদস্যরা তৎপর আছে। কোথাও কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কুমিল্লার পরবর্তী নির্বাচনগুলোতেও সুশৃঙ্খল পরিবেশ বজায় থাকবে।












সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft