ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা বোর্ডে জেএসসি শিক্ষার্থীদের উত্তীর্ণ ফরমপূরণের বিজ্ঞপ্তি প্রকাশ
Published : Thursday, 21 January, 2021 at 12:00 AM, Count : 131
২০২০ সনের জেএসসি পরীক্ষার শিক্ষার্থীদের অনলাইন ফরম পূরনের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোঃ আসাদুজ্জামান সাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এই বিজ্ঞপ্তিটি গতকাল ২০ জানুয়ারি প্রকাশ করা হয়। কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে ৬ জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফরমপূরণ বাবদ কোন শিক্ষার্থীর নিকট হতে কোন ফি আদায় করা যাবে না এবং বোর্ডে কোন ফি প্রদান করতে হবে না। এজন্য রেজিষ্ট্রেশনধারী শিক্ষার্থীদের ফরমপূরনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন করার জন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান এবং সংশ্লিষ্ট সকলকে বিশেষভাবে অনুরোধ করা হয়।  বিজ্ঞপ্তিতে বলা হয়েছে-
১. অনলাইনে শিক্ষার্থীদের সম্ভাব্য তালকা প্রদর্শন ও ফরম পূরনঃ: শিক্ষার্থীদের তথ্য সম্বলিত সম্ভাব্য তালিকা কুমিল্লা শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে িি.িপড়সরষষধনড়ধৎফ.মড়া.নফ জেএসসি কর্নারে ২৩ জানুয়ারি ২০২১ তারিখে দেয়া হবে। উক্ত সম্ভাব্য তালিকা হতে ২৪ জানুয়ারি ২০২১ থেকে ৩১ জানুয়ারি ২০২১ তারিখের মধ্যে অনলাইনে নিম্ন বর্নিত প্রক্রিয়ায় ফরম পূরন সম্পন্ন করতে হবে।
(ক) প্রতিষ্ঠানসমূহ কুমিল্লা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করে জেএসসি-২০২০ ফরম পূরন লিংকে কিক করে ঊওওঘ ও ঢ়ধংংড়িৎফ দিয়ে লগইন করে ঢ়ৎড়নধনষব ষরংঃ  এ যেতে হবে এবং প্রিন্ট করে হার্ডকপিতে লালকালি ব্যবহার করে টিক চিহ্ন দিয়ে পরীক্ষার্থী সিলেক্ট করতে হবে।
(খ) উক্ত হার্ডকপিতে ঢ়ৎড়নধনষব ষরংঃ এ টিক চিহ্নিত পরীক্ষার্থীর তথ্য মিলিয়ে কম্পিউটারে প্রদর্শনকৃত ঢ়ৎড়নধনষব ষরংঃ সিলেক্ট করতে হবে এবং সেভ বাটনে কিক করতে হবে।
(গ) ঞবসঢ়ড়ৎধৎু ষরংঃ ঢ়ৎরহঃ করে ভালোভাবে যাচাই বাছাই করে প্রয়োজন হলে ংবষবপঃ/ঁহংবষবপঃ করা যাবে।
(ঘ)অতপরঃ ঋরহধষ ঝঁনসরঃ এ কিক করে ফাইনাল ভরহধষ পধহফরফধঃব ষরংঃ প্রিন্ট করতে হবে। উল্লেখ ঋরহধষ ঝঁনসরঃ না করলে পরীক্ষার্থীর ফরম পূরন নিশ্চয়ণ সম্পন্ন হবে না।
(ঙ) ভরহধষ পধহফরফধঃব ষরংঃ প্রিন্ট করে প্রতি পৃষ্ঠায় প্রতিষ্ঠানের প্রধান সাক্ষর করবেন।
২. অনলাইন ফরম পূরনের ঢ়ধংংড়িৎফ এর ব্যবহারঃ ২০২০ সনের জেএসসি পরীক্ষার রেজিষ্ট্রেশনের জন্য যে পাসওয়ার্ড ব্যবহার করা হয়েছে তা ব্যবহার করে ২০২০ সনের অনলাইন ফরম পূরন কার্যক্রম সম্পন্ন করতে হবে।
৩. ফরম পূরনের যোগত্য ও শর্তসমূহ:
ক. ২০২০সনের রেজিষ্ট্রেশনধারী সকল শিক্ষার্থী এবং ২০১৯ সনের রেজিষ্ট্রেশনধারী যেসকল শিক্ষার্থী ২০১৯ সনের জেএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়েছে/ অংশগ্রহন করেনি তারা ফরমপূরন করতে পারবে।
খ. ২০১৮ সনের রেজিষ্ট্রেশনধারী শিক্ষার্থী তাদের রেজিষ্ট্রেশনের মেয়াদ শেষ কিন্তু ২০১৮/২০১৯ সনের জেএসসি পরীক্ষায় অংশগ্রহন করে এখনও এক বিষয়ে অকৃতকার্য আছে সেসমস্ত শিক্ষার্থীরা বিশেষ বিবেচনায় রেজিষ্ট্রেশনের মেয়াদ কেবলমাত্র একবছরের জন্য নবায়ন করে ২০২০সনের জেএসসি পরীক্ষায় ফরমপূরন করতে পারবে।
৪. ফরমপূরণ বাবদ কোন শিক্ষার্থীর নিকট হতে কোন ফি আদায় করা যাবে না এবং বোর্ডে কোন ফি প্রদান করতে হবে না।  
৫. উল্লেখিত নিয়মাবলী সঠিকভাবে অনুসরণ করে তার বিদ্যালয়ের মাধ্যমে জেএসসি রেজিষ্ট্রেশনধারী শিক্ষার্থীদের ফরমপূরনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন করার জন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান এবং সংশ্লিষ্ট সকলকে বিশেষভাবে অনুরোধ করা গেল।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft