ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ফুলের শ্রদ্ধা ও রাষ্ট্রীয় সম্মাননায় জাকির হোসেনের চিরবিদায়
Published : Tuesday, 23 February, 2021 at 12:00 AM, Count : 239
ফুলের শ্রদ্ধা ও রাষ্ট্রীয় সম্মাননায় জাকির হোসেনের চিরবিদায়স্টাফ রিপোর্টার।। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ফুলেল শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের সংগঠক,  মুক্তিযুদ্ধকালীন ন্যাপ কমিউনিস্ট ছাত্র ইউনিয়ন যৌথ গেরিলা বাহিনীর কমান্ডার, ন্যাপের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও কুমিল্লা জেলা ন্যাপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেনকে চির বিদায় জানানো হয়েছে। প্রদান করা হয়েছে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা গার্ড অব অনার। কুমিল্লা জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ তাঁর মরদেহে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদেও পতাকা দিয়ে আচ্ছাদিত করেন। এই বীর মুক্তিযোদ্ধা শনিবার রাত ৮টায় কুমিল্লা শহরের বাদুড়তলাস্থ সিডিপ্যাথ হাসপাতালে মারা গিয়েছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।
শুক্রবার বাদ জোহর কুমিল্লার টাউনহল মাঠে জাকির হোসেনের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরহুমরে নগরীর টমসন ব্রিজ কবরস্থানে দাফন করা হয়।
মুক্তিযুদ্ধের সংগঠক কুমিল্লা জেলা ন্যাপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেনের জানাজায় রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের তাদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব, কুমিল্লা সদর-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার,  কুমিল্লা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ¦ ওমর ফারুক, কুমিল্লা জেলা আওয়ামীলীগের সহসভাপতি মফিজুর রহমান বাবলু, জেলা পিপি জহিরুল ইসলাম সেলিম, কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সৈয়দ আবদুল্লাহ পিন্টু, মুক্তিযোদ্ধা এড. গোলাফ ফারুক, কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার সফিউল আলম বাবুল, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, ন্যাপ নেতা মোহাম্মদ আলী ফারুক, বিশিষ্ট লেখক ড. আলী হোসেন চৌধুরী, জেলা জাতীয় পার্টির সভাপতি এয়ার আহমেদ সেলিম, কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি নুর উর রহমান মাহমুদ তানিম, কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন প্রমুখ ।ফুলের শ্রদ্ধা ও রাষ্ট্রীয় সম্মাননায় জাকির হোসেনের চিরবিদায়
বক্তব্যে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, মরহুম জাকির হোসেন রাজনীতিতে একজন মাঠের কর্মী ছিলেন। তাঁর রাজনীতি সব সময় মানুষের কল্যাণের জন্য ছিলো। তার সাথে রাজনীতিতে আমার অনেক সময় কেঁটেছে। উপলদ্ধি করেছি সে খুব কম আখাঙক্ষার মানুষ ছিলেন। জীবনে চাওয়া পাওয়াও কম ছিল।
সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, যেদিন ডাক আসবে বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেনের মতো সবাইকে একদিন চলে যেতে হবে। মরহুম জাকির হোসেন অত্যন্ত সরল ও ভালো মনের মানুষ ছিলেন। আমরা তার জন্য দোয়া করবো তিনি যেন না ফেরার দেশে ভালো থাকেন। মহান আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুন।
মাওলানা আমানত উল্লাহ এর পরিচালনায় জানাজা শেষে মরহুম জাকির হোসনের শেষ বিদায়ে কফিনে ফুলের শ্রদ্ধাঞ্জলি জানায়, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, বীরচন্দ্র নগর পাঠাগারের প, কুমিল্লা দোকান মালিক সমিতি, দৈনিক কুমিল্লার কাগজ পরিবার, কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা সংসদ, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা জেলা ন্যাপ কমিউনিস্ট পার্টি, কুমিল্লার হার্ট কেয়ার ফাউন্ডিশন, কুমিল্লা নজরুল পরিষদ, কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টি, কুমিল্লা প্রবীণ রাজনীতিবিদ এড. আফজল খানের পক্ষ থেকে ছেলে আওয়ামী লীগ নেতা মাসুদ পারভেজ খান ইমরান, কুমিল্লা রেড ক্রিসেন্ট সোসাইটি, কুমিল্লা ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটি, কুমিল্লার কালচারাল কমপ্লেক্স, কুমিল্লা উদীচী শিল্পগোষ্ঠী, কুমিল্লা জেলা ছাত্র সমিতি, তেল গ্যাস, খনিজ সম্পদ রক্ষ জাতীয কমিটি, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী লীগ ন্যাপ, কুমিল্লা সাংস্কৃতিক সংসদ ও কুমিল্লা জাসদ।
এর আগে জানাজায় উপস্থিত ছিলেন কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদ পারভেজ খান, কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুমিল্লা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, দৈনিক কুমিল্লার কাগজের সম্পাদক আবুল কাশেম হৃদয়সহ কুমিল্লা জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগের নেতৃবৃন্দ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ।  
পারিবারিক ভাবে জানা যায়, কুমিল্লা জেলা ন্যাপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন ব্যক্তি জীবনে বহুগুনগ্রাহী ও শুভাকাঙ্খি রেখে গেছেন। তাঁর মৃত্যুর সংবাদে কুমিল্লার রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। বার্ধক্যজনিত কারনে তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন। ঢাকা ও কুমিল্লায় বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা নেন। আগামী শুক্রবার বাদ আসর মরহুমের বাসা লাকসাম রোডের মাস্টার বাড়িতে কুলখানী অনুষ্ঠিত হবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft