ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মিষ্টিতে কাপড়ের রঙ!
কুমিল্লায় অভিযানে কোয়ালিটি সুইটসকে ৮০ হাজার টাকা জরিমানা
Published : Friday, 26 February, 2021 at 12:00 AM, Update: 26.02.2021 1:14:07 AM, Count : 436
মিষ্টিতে কাপড়ের রঙ! মাসুদ আলম ||
কুমিল্লায় কাপড়ের রঙ দিয়ে মিষ্টি তৈরির অভিযোগে কোয়ালিটি সুইটস নামে এক প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলামের নেতৃত্বে এক অভিযানে মিষ্টিতে স্বাস্থ্যেও জন্য মারাত্মক ক্ষতিকর এই রং ব্যবহারের ঘটনা ধরা পড়ে।
অধিদপ্তরের নিয়মিত তদারকি কার্যক্রমের অংশ হিসেবে গতকাল কুমিল্লার আরও চারটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তরের ওই সহকারী পরিচালক জানান, কুমিল্লার সদর উপজেলার দিদার মার্কেট (বলরামপুর) এলাকার কোয়ালিটি সুইটস নামের একটি মিষ্টি প্রস্ততকারী প্রতিষ্ঠানের কারখানায় গিয়ে দেখা যায়, হার্ডওয়ারের দোকান থেকে কেনা ডায়িং কালার (কাপড় বা দেয়াল রং করার কাজে ব্যবহৃত) দিয়ে লাড্ডু ও বুরিন্দা বানানো হচ্ছে। এই মারাত্মক ভেজালের ঘটনা হাতেনাতে ধরার পর কারখানাটির ম্যানেজার জুয়েল তদারকি টিমের কাছে স্বীকার করে যে, শহরের চকবাজারের হার্ডওয়ার দোকান থেকে কম দামে ওই রং কিনে তারা মিষ্টি তৈরির কাজে ব্যবহার করে আসছে।
অভিযানের সময় দুই কৌটা রং ও এক মণ মিষ্টি জব্দ করে ধ্বংস করা হয়। এমন হীন কর্মকা-ের সাথে জড়িত থাকার অভিযোগে ভোক্তা অধিকার সংরণ আইন ২০০৯-এর ৪২ ধারায় অভিযোগ আমলে নিয়ে প্রতিষ্ঠানটিকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।
দিদার মার্কেটের কোয়ালিটি সুইটসের স্বত্ত্বাধিকারী সোহেল আহমেদ ভবিষ্যতে এমন কাজ করবে না মর্মে মুচলেকা দেয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম আরও জানান, কোয়ালিটি সুইটস ছাড়া বাকী চারটি প্রতিষ্ঠানের মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সামনে মিনা বাজারকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে মেয়াদোত্তীর্ণ পন্য রাখার অপরাধে। এছাড়া কুমিল্লার সদর উপজেলা দূর্গাপুর দিদার মার্কেটের হক ট্রেডার্সকে ৫ হাজার এবং সাইফ ট্রেডার্সকে ৮ হাজার টাকা জরিমানা করা হয় মেয়াদোত্তীর্ণ পন্য রাখায়। অন্যদিকে ২/১ টাকার ফটোকপি ৫ টাকা রাখার অভিযোগে কুমিল্লা পাসপোট অফিসের সামনে একটি ফটোকপি দোকানে ২ হাজার টাকা জরিমানা করা হয়।    
অভিযানে সদর উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর এ কে আজাদ ও জেলা পুলিশের একটি টিম অংশ নেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft