শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
একদিনে শনাক্ত ৪০৭ মৃত্যু ৫ জনের
প্রকাশ: রোববার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম |

গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪০৭ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সরকারি হিসেবে শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৫ হাজার ৮৩১ জন। গত ২৪ ঘণ্টায় করোনাতে মৃত্যু হয়েছে পাঁচজনের। এখন পর্যন্ত করোনাতে মারা গেলেন আট হাজার ৪০০ জন।
একই সময়ে অর্থাৎ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬০৯ জন, তাদের নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন চার লাখ ৯৬ হাজার ১০৭ জন।
শনিবার ( ২৭ ফেব্রুয়ারি) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।
দেশে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১২ হাজার ১৮৯ জন, আর নমুনা পরীা হয়েছে ১২ হাজার ৩৪৮টি।
দেশে বর্তমানে ২১৪ টি পরীাগারে করোনার নমুনা পরীা হচ্ছে জানিয়ে অধিদফতর জানায়, এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীা হচ্ছে ১১৭টি পরীাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীা হচ্ছে ২৯টি পরীাগারে আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীা হচ্ছে ৬৮টি পরীাগারে।
গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার তিন দশমিক ৩০ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৪ শতাংশ।
মারা যাওয়া পাঁচ জনের মধ্যে পুরুষ চার জন আর নারী একজন। এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ছয় হাজার ৩৫৩ জন আর নারী মারা গেছেন দুই হাজার ৪৭ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৫ দশমিক ৬৩ শতাংশ আর নারী ২৪ দশমিক ৩৭ শতাংশ।
বয়স বিবেচনায় তাদের মধ্যে ষাটোর্ধ্ব তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন একজন।
তারা সবাই হাসপাতালে মারা গেছেন। বিভাগভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, পাঁচজনের মধ্যে ঢাকা বিভাগের চারজন আর চট্টগ্রাম বিভাগের রয়েছেন একজন।
২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৬০৯ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৪৯১ জন, চট্টগ্রাম বিভাগের ৬৪ জন, খুলনা ও বরিশাল বিভাগের তিন জন করে, রাজশাহী বিভাগের ২৯ জন আর সিলেট বিভাগের আছেন ১৯ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ২০৪ জন আর ছাড়া পেয়েছেন ৩৫২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ছয় লাখ ২৭ হাজার ৯০৯ জন আর ছাড় পেয়েছেন পাঁচ লাখ ৯৬ হাজার ৪০৩ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩১ হাজার ৫০৬ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৪৬ জন আর ছাড় পেয়েছেন ১৮ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন এক লাখ ৪৬৫ জন আর ছাড় পেয়েছেন ৯০ হাজার ৭১১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৭৫৪ জন।













সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft