শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
ডাক্তার যাবেন রোগীর বাড়ি
প্রকাশ: বুধবার, ১৪ এপ্রিল, ২০২১, ৪:১৩ পিএম |

ডাক্তার যাবেন রোগীর বাড়ি বাগেরহাটে লকডাউনের প্রথম দিনেই ‘এই ০১৭৩০৩২৪৭৯৩ নম্বরে ফোন করি- ডাক্তার যাবে রোগীর বাড়ি’ নামে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের স্বাস্থ্য সেবা চালু হয়েছে। বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম বাগেরহাট- ২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়ের উদ্যোগে আবারো তার নির্বাচনী আসন বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় হটলাইনে ফোন পেয়েই গাড়ি নিয়ে রোগীকে বাড়িতে গিয়ে চিকিৎসা দিচ্ছেন সরকারি হাসপাতালের ৪টি ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসকরা।

বুধবার সকালে সদর হাসপাতালে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়েছে। করোনাকালে লকডাউনের এমপি শেখ তন্ময়ের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বাগেরহাটের সর্বস্তরের সাধারন মানুষ।
গত বছর করোনা সংক্রমণ শুরু হলে বাগেরহাট- ২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়ের উদ্যোগে তার নির্বাচনী আসন বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় রোগীকে বাড়িতে গিয়ে চিকিৎসা দিয়েছেন সরকারি হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসকরা।
গত বছর বাগেরহাটে এমপি শেখ তন্ময়ের উদ্যোগে তার নির্বাচনী এলাকার প্রায় ১০ হাজার রোগী ঘরে বসেই সরকারি হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসা গ্রহণ করেন। গত বছরের ১ এপ্রিল থেকে শুরু হওয়া ওই ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসা সেবা করোনার প্রকোপ কমে আসলে প্রায় ৬ মাস পর বন্ধ করে দেয়া হয়।

বাগেরহাটে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে হট লাইনে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আবারো উদ্যোগ নিলেন এমপি শেখ তন্ময়। বাগেরহাটে লকডাউনের প্রথম দিনেই ১৪ এপ্রিল ‘এই ০১৭৩০৩২৪৭৯৩ নম্বরে ফোন করি- ডাক্তার যাবে রোগীর বাড়ি’ নামে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের স্বাস্থ্যসেবা চালু করলেন। এবারও সরকারি হাসপাতালের ৪টি ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসকরা বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় হটলাইনে ফোন পেয়েই গাড়ি নিয়ে রোগীকে বাড়িতে গিয়ে চিকিৎসা দেয়া শুরু করেছে।

সকালে বাগেরহাট সদর হাসপাতালে জেলা আ ন ম ফয়জুল হক আনুষ্ঠানিক ভাবে এই ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবার উদ্ধোধন করেন। এসময়ে বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক, সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের আহবায়ক সরদার নাসির উদ্দিন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও ভ্রাম্যমাণ মেডিকেল টিম পরিচালক ডা. মিরাজুল করিম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, বাগেরহাট ফাইন্ডেশনের সাধারন সম্পাদক আহাদ উদ্দিন হায়দার উপস্থিত ছিলেন।

ইতিমধ্যে বাগেরহাট জেলায় ১ হাজার ১৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৯ জনের। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই নম্বরে ফোন করি- ডাক্তার যাবে রোগীর বাড়ি’ নামে এমপি শেখ তন্ময়ের ভ্রাম্যমাণ মেডিকেল টিমের স্বাস্থ্য সেবা চালু আবারো বাগেরহাটের মানুষদের ঘরে বসে স্বাস্থ্যসেবা পাবার সুগোগ করে দিয়েছে।     













সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft