শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
কুমিল্লায় সিনোফার্মার ভ্যাকসিন দেয়া শুরু
তানভীর দিপু
প্রকাশ: শনিবার, ১৯ জুন, ২০২১, ১:৩২ পিএম |

কুমিল্লায় সিনোফার্মার ভ্যাকসিন দেয়া শুরুকরোনা ভাইরাস প্রতিরোধে কুমিল্লায় চীনা সিনোফার্মার ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বুথে এই ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করে জেলা স্বাস্থ্যবিভাগ ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। শুরুতেই কুমিল্লা মেডিকেল কলেজে শিক্ষার্থীদের প্রদানের মাধ্যমে এই ভ্যাকসিন দেয়া শুরু হলো। এসময় কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোস্তফা কামাল আজাদসহ অন্যান্যরা। 
সিভিল সার্জন মীর মোবারক হোসাইন জানান, দুই ডোজের এই ভ্যাকসিনটি পেতে অগ্রাধিকার পাবেন যারা ফ্রন্টলাইনার, আগে রেজিষ্ট্রেশন করেছেন, প্রবাসী কল্যান মন্ত্রনালয়ের নিবন্ধিত প্রবাসীরা। কুমিল্লা মেডিকেল কলেজ ছড়াও বেসরকারি ইস্টার্ন মেডিকেল কলেজ, ময়নামতি মেডিকেল কলেজ ও সেন্ট্রাল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা এই ভ্যাকসিন গ্রহন করবেন।কুমিল্লায় সিনোফার্মার ভ্যাকসিন দেয়া শুরু
তিনি আরো জানান, যেহেতু এখন অনলাইন রেজিষ্ট্রেশন বন্ধ আছে, এখন যারা এই ভ্যাকসিনটি নিচ্ছেন তাদের নাম কাগজে নিবন্ধন করে রাখা হচ্ছে।  
কুমিল্লার জন্য চীনা এই ভ্যাকসিনটি এসেছে ৩৩ হাজার ৬ শ ডোজ। এর আগে গত ১৬ জুন দুপুরে কুমিল্লায় সিনোফার্মার এই ভ্যাকসিন গুলো এসে কুমিল্লায় পৌঁছায়। কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের উর্দ্ধতন কর্মকর্তাসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে এই ভ্যাকসিনগুলো গ্রহন করা হয়। এই নিয়ে কুমিল্লায় সর্বমোট ৪ লাখ ৬২ হাজার ডোজ ভ্যাকসিন কুমিল্লায় এসেছে। প্রথম ধাপে কুমিল্লায় ২ লাখ ৮৮ হাজার ডোজ এবং দ্বিতীয় ধাপে ১ লাখ ৪১ হাজার ডোজ ভ্যাকসিন কুমিল্লায় আসে। পরে তৃতীয় ধাপে সিনোফার্মার এই ভ্যাকসিন কুমিল্লায় আসলো। 














সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft