শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
মডার্নার ৪০ হাজার ডোজ টিকা এসেছে কুমিল্লায়
প্রকাশ: মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১, ১২:০০ এএম আপডেট: ০৩.০৮.২০২১ ১২:২৯ এএম |

মডার্নার ৪০ হাজার ডোজ টিকা এসেছে কুমিল্লায় তানভীর দিপু:
কুমিল্লা সিটি কর্পোরেশনের জন্য অতিরিক্ত আরো ৪০ হাজার ৮ শ ডোজ মডার্নার টিকা এসেছে। যত দ্রুত সম্ভব কুমিল্লাবাসীকে টিকার আওতায় আনার লক্ষ্যে সরকারিভাবে বরাদ্দের টিকা সাধারণ মানুষকে দেয়ার জন্যও কাজ করে যাচ্ছে স্বাস্থ্যবিভাগ। স্বাস্থ্য বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা জানিয়েছেন, যারা ই নিবন্ধন করছেন তাদের কেউ টিকা গ্রহনের এসএমএস পাওয়া থেকে বাদ যাবেনা। আগামী ৭ তারিখ থেকে যে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে তা নিয়েও প্রস্তুতি নিচ্ছে স্বাস্থ্যবিভাগ।
কুমিল্লা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন জানান, সরকারি ভাবে গণটিকা কার্যক্রম সফল করতে যে মহাযজ্ঞ তার প্রস্তুতি নেয়া হচ্ছে। টিকা কেন্দ্র বাড়ানো ও টিকাদান কর্মী নিয়োগের জন্যও কার্যক্রম চলছে জোরেসোরে।
স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে, গত ২৯ জুলাই পর্যন্ত কুমিল্লায় করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন ৪ লাখ ৯২ হাজার ৫২৭ জন। সেদিন পর্যন্ত কুমিল্লায় প্রথম ও দ্বিতীয় ডোজ মিলে মোট টিকা দেয়া হয়েছে ৫ লাখ ১ হাজার ২৯৫ জন। এপর্যন্ত কুমিল্লায় টিকা এসেছে ৬ লাখ ৮৭ হাজার ৮শ ডোজ।  এসব টিকার মধ্যে বর্তমানে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় সদর হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল বুথে দেয়া হচ্ছে মডার্নার টিকা এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে দেয়া হচ্ছে সিনোফার্ম এর টিকা। সর্বশেষ গতকাল রাতে কুমিল্লায় এসেছে অতিরিক্ত আরো ৪০ হাজার ৮ ডোজ মডার্নার টিকা। কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সৌমেন রায় ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশিকুন্নবী এর উপস্থিতিতে এসব টিকা কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের সংরক্ষণাগারে রাখা হয়।
কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সৌমেন রায় জানান, কুমিল্লাবাসীকে টিকা দেয়ার জন্য স্বাস্থ্যবিভাগের জোর তৎপরতা বিদ্যমান। সরকারিভাবে কুমিল্লার জন্য যে টিকার বরাদ্দ পাওয়া যাচ্ছে তা নিবন্ধিত টিকা গ্রহীতাদের দেয়া হচ্ছে। তবে অনেকেই নিবন্ধনের পর টিকার গ্রহনের এসএমএস পাচ্ছেন না বলে দুশ্চিন্তা করছেন। এটা নিয়ে দুশ্চিন্তার কিছু নাই। যারা ই নিবন্ধন করছেন তারা কেউ ই বাদ যাবেন না। বয়স্ক এবং বিদেশগামীদের অগ্রাধিকার দিয়ে টিকা গ্রহনের জন্য এসএমএস পাঠানো হচ্ছে। সবাইকে একটু ধৈর্য্য ধরার জন্য অনুরোধ করা হচ্ছে।
এদিকে দিন যত যাচ্ছে করোনা ভাইরাস প্রতিরোধে টিকা গ্রহনের জন্য মানুষের আগ্রহ বেড়েই চলছে। নিবন্ধন যেমন বেড়েছে, তেমনি নিবন্ধন ছাড়া গণটিকা কার্যক্রমের ঘোষনা আসার পর অপেক্ষাও যেন বেড়েছে অনেকের। ৭ তারিখে টিকা নেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন অনেকেই। শুধু শহরেই নয়, গ্রামের মানুষের মাঝেও বেড়েছে টিকা গ্রহনের আগ্রহ। গত এক মাস আগের তুলনায় নিবন্ধন করছেন কয়েকগুণ বেশি মানুষ। বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সগুলোতে প্রতিদিনই থাকে টিকা নেয়ার জন্য বাড়তি ভিড়। এছাড়া নিবন্ধিত অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে চান নিবন্ধনের এত দিন পরেও কেন টিকা গ্রহনের এসএমএস আসছে না।












সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft