ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় আ’লীগের কেন্দ্রীয়সাংগঠনিক সম্পাদক স্বপন
দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চলছে
Published : Friday, 15 October, 2021 at 12:00 AM, Update: 15.10.2021 12:46:23 AM, Count : 525
দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চলছে নিজস্ব প্রতিবেদক: যুগের পর যুগ ধরে এই দেশে বিভিন্ন ধর্মাবলম্বী মানুষ তাদের নিজস্ব ধর্ম স্বাধীনভাবে পালন করছেন। হঠাৎ করে বাংলাদেশকে অস্থিতিশীল করে দেশ বিরোধী চক্রান্ত বাস্তবায়ন করার জন্য কোন একটি নির্দিষ্ট পক্ষ ষড়যন্ত্রমূলকভাবে পূজামন্ডপে পবিত্র কোরআনকে সামনে এনে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। ইতোমধ্যে এই ঘটনায় জড়িত সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। বিশ^াস করি যে বা যারাই যে উদ্দেশ্যে এই অপকর্ম ঘটিয়েছে তাদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।  
বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির উত্তর পাড়ে ঘটনাস্থল পরিদর্শন শেষে সংসদীয় হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আমরা দেশবাসীকে অনুরোধ করবো এই সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে সকল মানুষ স্বাধীনভাবে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করবে। সবাই যেন ধৈর্য্য ও সহনশীলতার সঙ্গে এই পরিস্থিতি মোকাবেলা করবে। বাংলাদেশ এগিয়ে চলছে। এই সময় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে দেশকে পিছিয়ে ফেলার যে ষড়যন্ত্র তারই অংশ হিসেবে কুমিল্লায় শান্তীপূর্ণভাবে হিন্দু ধর্মাবলম্বী ভাই,বোনেরা পূজা উদযাপন করছিলো। সেখানে রাতের অন্ধকারে কোরআন শরীফকে টেনে এনে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চক্রান্ত হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আশা খান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ডা. সেলিম মাহমুদ এমপি, কুমিল্লা সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়মী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন, কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, কুমিল্লার স্থানীয় সরকার উপ-পরিচালক শওকত ওসমান, , কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, যুগ্ম সম্পাদক আতিক উল্লাহ খোকন, কুমিল্লা মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ সিহানুকসহ অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ।
ঘটনাস্থল পরিদর্শন শেষে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি শহরের কাপড়িয়া পট্টি ও চকবাজারে হামলার  শিকার পূজা মণ্ডপ পরিদর্শন করেন।
এদিকে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, ঘটনাস্থল থেকে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যে এ ভিডিও ধারণ ও ভাইরাল করেছে ফয়েজ উদ্দিন নামে ওই ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। যতটা এলাকায় ঘটনা হচ্ছে প্রত্যকটি ঘটনার আলোকে মামলা হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft