বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১
আওয়ামী লীগ আফতাবের পরিবারকে সাবেক রেলমন্ত্রীর পাঁচ লক্ষ টাকা অনুদান
প্রকাশ: শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম |

চৌদ্দগ্রাম প্রতিধি: চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ভ ম আফতাবুল ইসলামের পরিবারকে ৫লক্ষ টাকা অনুদান দিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী
লীগের সাধারণ সম্পাদক সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি। গতকাল বৃহস্পতিবার আফতাবুল ইসলামের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে হিংগুলা শেখ রাসেল স্মৃতি সংসদের উদ্যোগ দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। আয়োজিত অনুষ্ঠান শেষে সাবেক রেলমন্ত্রীর পক্ষে নগদ ৫লক্ষ টাকা আফতাবুল ইসলামের স্ত্রী উপজেলার হিলালনগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসনাহেনার হাতে তুলে দেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি পৌর মেয়র জিএম মীর হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্যাহ বাবুলসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আকতার হোসেন পাটোয়ারী ও সাংবাদিক মাহমুদুর রহমান খোকন,উপজেলা যুবলীগের আহবায়ক ও ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার, ইউপি চেয়ারম্যান জানে আলম ভূঁইয়া, জাফর ইকবাল, একে খোকন, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মাষ্টার কামরুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক মোঃ আবদুল জলিল রিপন, সহ-দফতর সম্পাদক মোঃ আলমগীর হোসেন বিপ্লবসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য মরহুম আফতাবুল ইসলাম চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করেছেন। তিনি ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়ে জামায়াত অধ্যুষিত এ চৌদ্দগ্রামে জাতির পিতার আর্দশ বাস্তবায়নে সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপির নির্দেশনায় ছাত্রলীগকে সুসংগঠিত করেছেন। যা পরবর্তীতে সারা চৌদ্দগ্রামে আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত হয়েছে। ছাত্র জীবনে চট্টগ্রামে তিনি শিবিরের হামলার শিকার হন। তাঁকে এলোপাতাড়ি কুপিয়ে
মারাত্মক রক্তাক্ত জখম করে মৃত ভেবে সেই দিন পালিয়ে যায় শিবিরের স্বসস্র ক্যাডাররা। রাজনৈতিক জীবনে তিনি বহু হামলা মামলার শিকার হয়েছেন।
চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগে তাঁর এ ত্যাগকে স্মরণীয় করে রাখতে কনকাপৈত ইউনিয়নের হিংগুলা গ্রামের সড়কটিকে আফতাব সড়ক হিসেবে ঘোষণা দেওয়ার জন্য স্থানীয় লোকজন দাবী জানিয়েছেন। আফতাবুল ইসলাম স্ত্রী, এক মেয়ে ও দুই ছেলে রেখে ২০১৯ সালের ০১ লা ডিসেম্বর গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুর পর
থেকেই সন্তানদের লেখা পড়ার দায়িত্ব নেন সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি। সেই দায়িত্বের অংশ হিসেবে গত বুধবার তাঁর স্ত্রীর হাতে নগদ ৫লক্ষ টাকা তুলে দেওয়া হয়। এরআগে আয়োজিত শোক সভায় উপস্থিত আওয়ামী লীগ নেতৃবৃন্দ আবেগে আপ্লূত হয়ে যান। আফতাবুল ইসলামের ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব থাকাকালীন সভাপতির দায়িত্বে থাকা বর্তমানে পৌর মেয়র জিএম মীর হোসেন মিরু তাঁর স্মৃতিচারন করতে গিয়ে চোখের পানি ধরে রাখতে পারেননি।
এসময় উপস্থিত সকলের চোখ দিয়েই পানি পড়তে থাকে। শেষে মরহুম আফতাবুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
















সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft