ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
জনসচেতনতা তৈরিতে পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে কুমিল্লায় শান্তি
Published : Thursday, 8 August, 2019 at 9:08 PM, Count : 581
জনসচেতনতা তৈরিতে পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে কুমিল্লায় শান্তিনিজস্ব প্রতিবেদক।। মাথায় জাতীয় পতাকা, হাতে হ্যান্ড মাইক এবং একটি প্ল্যাকার্ড নিয়ে পায়ে হেঁটে জনসচেতনতা তৈরিতে তেঁতুলিয়া থেকে টেকনাফের উদ্দেশ্যে পদযাত্রা করছেন সাইফুল ইসলাম শান্তি। ‘ব্যক্তি স্বার্থ ভুলে যান, প্রশ্নপত্র ফাঁস ও গুজবের বিরুদ্ধে রুখে দাঁড়ান’ এই শ্লোগান নিয়ে  ২১ জুলাই পঞ্চগড় তেতুলিয়া থেকে পায়ে হেঁটে আজ বৃহষ্পতিবার শান্তি পৌছেছেন কুমিল্লা শহরে। তিনি দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী।

কুমিল্লা পৌছে তিনি দুটি পথসভা করেছেন। এসব পথসভায় তিনি প্রশ্নপত্র ফাঁস, গুজব এবং প্রকাশ্য হত্যার বিরুদ্ধে সকলকে সচেতন ও প্রতিবাদ করার আহ্বান জানান।

তিনি বলেন, জাতিকে মেধা শূন্য করার জন্যই একটি মহল পরীক্ষার আগেই প্রশ্নপত্র ফাঁস করছে। ক্লাস ফাইভের পরীক্ষা থেকে শুরু করে সব পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র এমন কি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্নও অহরহ ফাঁস হচ্ছে। এছাড়া প্রকাশ্য রিফাত হত্যার ঘটনায় দেশের মানুষ আতঙ্কিত হয়েছে। বিশেষ করে কোন মানুষ এগিয়ে না আসার কারণে মানুষ হতাশ হয়ে পড়েছে। এ রকম ঘটনা এলাকায় ঘটলে তিনি সবাইকে প্রতিরোধে এগিয়ে আসতে বলেন।

সাইফুল ইসলাম শান্তির বাড়ি পঞ্চগড়ের আমলাহাটে। বিভিন্ন বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে পঞ্চগড় তেতুলিয়া থেকে টেকনাফের উদ্দেশ্যে হেঁটে যাত্রা শুরু করেন তিনি। তিনি টিউশনি আর টিফিনের টাকা বাঁচিয়ে নিজস্ব অর্থায়নে এ কর্মসূচি পালন করছেন। পথে তিনি বিভিন্ন হাটবাজার আর শিক্ষা প্রতিষ্ঠানে হ্যান্ড মাইকে পথসভা করছেন।  
 

 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft