ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সচেতনতার মাধ্যমে আত্মহত্যা প্রতিরোধ সম্ভব:কুমেক পরিচালক
Published : Friday, 11 October, 2019 at 12:00 AM, Update: 11.10.2019 1:49:35 AM, Count : 220
সচেতনতার মাধ্যমে আত্মহত্যা প্রতিরোধ সম্ভব:কুমেক পরিচালক বশিরুল ইসলাম: কুসংস্কার পরিহার করে সচেতনতার মাধ্যমে মানসিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করে আত্মহত্যা প্রতিরোধ করা সম্ভব। এজন্য সকলকে সমন্বিতভাবে কাজ করতে হবে। গতকাল ১০ অক্টোবর কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: স্বপন কুমার অধিকার বিশ্ব  মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন।
মানসিক স্বাস্থ্যের উন্নয়ন এবং আত্মহত্যা প্রতিরোধ শীর্ষক আলোচনা সভায়  তিনি আরো বলেন, এ সমস্যা চাইলেই একদিনে পরিবর্তন করা সম্ভব নয়। ধীরে ধীরে মানুষকে সচেতন করে তুলতে হবে। সাধারণ মানুষ এখনো নানা কুসংস্কারে বিশ্বাসী। তাদেরকে হঠাৎ করে এ কুসংস্কার থেকে দূরে সরিয়ে আনা সম্ভব নয়। তাই তাদেরকে বুঝিয়ে নানাভাবে আধুনিক চিকিৎসা সেবার প্রতি মনোযোগ আকর্ষন করতে হবে। আর সচেতনতা সৃষ্টি করে আধুনিক চিকিৎসার প্রতি আগ্রহ সৃষ্টি করতে পারলেই মানুসিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি পাবে এবং আত্মহত্যার প্রবণতা অনেকাংশে কমে আসবে।
মানুসিক স্বাস্থ্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: মো: নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও জেনারেল ফার্মাসিউটিক্যালস লি: এর সহযোগীতায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমেক হাসপাতালের উপ-পরিচালক ডা: ফরিদুল আলম, সহকারী পরিচালক ডা: সাজেদা খাতুন, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: মো: মাহবুবুল আলম মজুমদার, শিশু বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডা: মো: আজিজুল হোসেন, প্রশাসনিক কর্মকর্তা মো: কামরুল ইসলাম, সেবা তত্ত্বাবধায়ক বশির আহমেদ শিকদার, উপ-সেবা তত্ত্বাবধায়ক মো: হুমায়ুন কবির, নার্সিং ইনস্ট্রাক্টর ইনচার্জ আকবরী খানম, ওয়ার্ড মাস্টার ইলিয়াছ মিয়া। আরো উপস্থিত ছিলেন অত্র হাসপাতালে কর্মকর্তা কর্মচারী, নার্সিং কর্মকর্তাবৃন্দ, নার্সিং শিক্ষার্থী সহ প্রমুখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অধ্যাপক ডা: মো: হারুন অর রশিদ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft