ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মুরাদনগরে গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগ
সাড়ে চার মাস পর কবর থেকে লাশ উত্তোলন
Published : Wednesday, 16 October, 2019 at 12:00 AM, Update: 16.10.2019 1:51:10 AM, Count : 429
মুরাদনগরে গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগনিজস্ব প্রতিবেদক: কুমিল্লার মুরাদনগরে দীর্ঘ প্রায় সাড়ে চার মাস পর আদালতের নির্দেশে অবশেষে গৃহবধু লাইলী আক্তারের লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। উপজেলার নবীপুর পশ্চিম ইউনিয়নের পৈয়াপাথর গ্রামের কবরস্থান থেকে মঙ্গলবার দুপুরে ওই গৃহবধুর লাশ উত্তোলন করে ময়না তদন্তের জন্য কুমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ সময় উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) সাইফুল ইসলাম কমল, পিবিআই ইন্সপেক্টর হিলাল উদ্দিন, গনমাধ্যম কর্মীসহ এলাকার বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, প্রায় ১০ বছর পূর্বে জেলার ব্রাহ্মনপাড়া উপজেলার ষাইটশালা গ্রামের জীবন মিয়ার কন্যা লাইলী আক্তারের সাথে মুরাদনগর উপজেলার পৈয়াপাথর গ্রামের হারুনুর রশীদের ছেলে রুবেল মিয়ার সামাজিক ভাবে বিয়ে হয়। এ দম্পতির দু’টি কন্যা এবং একটি ছেলে সন্তান রয়েছে। পারিবারিক কলহের জের ধরে চলতি বছরের ২০ মে রুবেল মিয়া ও তার দুই ভাইসহ কয়েকজন তার স্ত্রী লাইলী আক্তারকে ব্যাপক মারধর করে। এক পর্যায়ে ওই গৃহবধুর গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়া হয়। তখন তার আর্ত চিৎকারে আশ-পাশের লোকজন এসে তাকে উদ্ধার করে কুমেক হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে প্রেরণ করে। দীর্ঘ ৬দিন লড়াই করে ২৬ মে চিকিৎসাধীন অবস্থায় লাইলী আক্তারের মৃত্যু হয়। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে বিষয়টি ধামাচাপা দিতে ময়না তদন্ত ছাড়াই তরিঘড়ি করে ওই গৃহবধূর লাশ দাফন করে ফেলে ঘাতকরা। এ নিয়ে লাইলী আক্তারের মা জামিলা খাতুন গত ৭ জুলাই আদালতে একটি পিটিশন মামলা করে। আদালতের বিজ্ঞ বিচারক মামলাটি থানায় এজহারভূক্ত করে তদন্ত করতে পিবিআইকে নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে পিবিআই মামলার প্রধান আসামী রুবেল মিয়াকে গ্রেফতার ও জিজ্ঞাসাবাদ করে জেল-হাজতে প্রেরণ করে। জিজ্ঞাসাবাদে রুবেল মিয়া পিবিআইয়ের কাছে ঘটনার গুরুত্বপুর্ণ ও চাঞ্চল্যকর তথ্য প্রদান করে বলে জানা গেছে। তবে লাইলী আক্তারকে কোন প্রকার নির্যাতন এবং মারধর করা হয়নি এমনটি জানিয়ে গ্যাসের চুলায় অগ্নিদগ্ধ হয়ে লাইলী আক্তারের মৃত্যু হয়েছে বলে আসামীদের পক্ষ থেকে দাবি করা হচ্ছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই ইন্সপেক্টর হিলাল উদ্দিন জানান, বিষয়টি গুরত্ব সহকারে তদন্ত করে খতিয়ে দেখা হচ্ছে। পরবর্তী কার্যক্রম পক্রিয়াধীন।


 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hrido[email protected] Developed by i2soft