শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
নার্সিং-কারিগরি সমস্যা সমাধানে রোববার সভা ডেকেছে জনপ্রশাসন সচিব
প্রকাশ: শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম |

প্রধানমন্ত্রীর নির্দেশে নার্সিং, মেডিকেল টেকনোলজিসহ সহযোগী স্বাস্থ্যশিক্ষা কার্যক্রম পরিচালনায় স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সঙ্গে উদ্ভূত জটিলতা নিরসনে রোববার (১৭ নভেম্বর) সভা ডেকেছেন জনপ্রশাসন সচিব।
ওইদিন বিকেল সাড়ে ৩টায় সচিবের অফিস কক্ষে এ সভা অনুষ্ঠিত হবে। সভায় স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের দুই সচিবকে উপস্থিত থাকতে বলা হয়েছে।
গত ১২ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ প্রশিক্ষণ-৩ শাখার উপসচিব মো. আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত এক চিঠিতে দুই সচিবের সঙ্গে সভার এ নোটিশ জারি হয়।
এর আগে গত ২৩ অক্টোবর দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্যসচিব (স্বাস্থ্য শিক্ষা) শেখ ইউসুফ হারুন নার্সিং সেক্টরের বিরাজমান সমস্যা অবহিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করতে গেলে তিনি (প্রধানমন্ত্রী) নার্সিং খাতে বিরাজমান সমস্যা সমাধানের উপায় খুঁজে বের করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে দায়িত্ব দেন।
প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে আসার পর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যশিক্ষা বিভাগের নীতি ও কার্য়ক্রম শাখার উপসচিব উম্মে কুলসুম গত ৪ নভেম্বর বিদ্যমান সমস্যা সম্পর্কে জনপ্রশাসন মন্ত্রী বরাবর একটি চিঠি দেন।
চিঠিতে বলা হয়, অ্যালোকেশন অব বিজনেস অনুযায়ী, নার্সিং ও সহযোগী স্বাস্থ্যশিক্ষা সম্পর্কিত কার্যক্রম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ধণালয়ের আওতাভুক্ত। কারিগরি ও মাদরাসা শিক্ষাবোর্ড কর্তৃক ডিপ্লোমা ইন মেডিকেল টেকনালজি ও ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনালজি কোর্স চালু করায় এবং এ বিষয়ে একাধিক মামলার উদ্ভব হওয়ায় চিকিৎসা শিক্ষায় সামগ্রিকভাবে অস্থিরতার সৃষ্টি হচ্ছে। এতে ভবিষ্যতে এর গুণগতমান নিয়ে প্রশ্ন ওঠার আশঙ্কা তৈরি হয়েছে।
চিঠিতে আরও বলা হয়, নার্সিং ও মেডিকেল টেকনোলজিসহ সহযোগী স্বাস্থ্যশিক্ষা কার্যক্রম পরিচালনায় স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের মধ্যে উদ্ভূত এ সংকট নিরসনের জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে গত ২৩ অক্টোবর স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এবং স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সাক্ষাৎ করলে প্রধানমন্ত্রী জনপ্রশাসন মন্ত্রণালয়ের সহায়তায় স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সঙ্গে বিষয়টি যৌথভাবে নিস্পত্তি করার আনা নির্দেশনা প্রদান করেন। প্রধানমন্ত্রীর আনুগত্যে নির্দেশনার পরিপ্রেক্ষিতে সৃষ্ট জটিলতা নিরসনের উদ্যোগ গ্রহণ করার জন্য নির্দেশক্রমে বিশেষভাবে অনুরোধ করা হলো।















সর্বশেষ সংবাদ
লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশি নারীর মৃত্যু
বছর শেষে সৃজিতের চমক
২০২০ সাল বদলে দেবে যে ৬ স্মার্টফোন
যেভাবে রাঁধবেন নারিকেল দুধে কই মাছ
অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
পিইসি-জেএসসি জেডিসির ফল প্রকাশ আজ
কুমিল্লার দুই ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থীরা জয়ী
অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ
কুমিল্লায় ইউপি নির্বাচনে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫
লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশি নারীর মৃত্যু
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft