বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০
রেদোয়ানের বিএনপিতে ফেরার গুঞ্জন
ফেরার প্রস্তাব পেয়েছি; তবে আমাদের সম্মানজনক পদও থাকতে হবে--
প্রকাশ: শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৬.১১.২০১৯ ২:১৪ এএম |

রেদোয়ানের বিএনপিতে ফেরার গুঞ্জনরণবীর ঘোষ কিংকর:
সাংগঠনিক মতানৈক্য সহ নানা ইস্যুতে এলডিপি থেকে বিএনপিতে ফিরছেন প্রভাবশালী চার নেতা এমন খবরটি যখন নিশ্চিত প্রায় ঠিক তখন দলটির মহাসচিব ড. রেদোয়ান আহমেদও বিএনপিতে ফেরার গুঞ্জন শোনা যাচ্ছে। সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমান এর হাত ধরে বিএনপি’র রাজনীতি করা ড. রেদোয়ান আহমেদ সহ বেশ কয়েকজন নেতা ২০০৬ সালে বিএনপি ছেড়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) নামে নতুন দল গঠন করেন। পরে আবার ২০১৪ সালে বিএনপি’র নেতৃত্বাধীন ২০দলীয় জোটের অন্যতম শরীক দল হিসেবে ঐক্য করেন তারা।
সম্প্রতি জাতীয় মুক্তিমঞ্চ ইস্যুতে মতবিরোধকে কেন্দ্র করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ছেড়ে সাবেক এমপি আবদুল করিম আব্বাসী, সাবেক এমপি আবদুল্লাহ, সাবেক এমপি আবদুল গণি ও শাহাদাত হোসেন সেলিম বিএনপি ফেরা প্রায় চূড়ান্ত।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলটির নীতিনির্ধারকরা এ বিষয়ে সবুজ সংকেতও দিয়েছেন এসব নেতাকে। যে কোনো সময় আনুষ্ঠানিকভাবে তাদের বিএনপিতে ফিরিয়ে নেয়া হবে। এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদকে বিএনপির পক্ষ থেকে ন্যূনতম বার্তা দেয়া হলে তিনিও যে কোনো সময় দলত্যাগ করতে পারেন এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছে এখন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে।
ড. রেদোয়ান আহমেদ বিএনপি ফেরার সম্ভবনা অনেকটা এগিয়ে থাকলেও একটি দলের মহাসচিব বিএনপিতে ফিরতে পদ-পদবী নিয়ে চলছে দফায় দফায় আলোচনা এমন তথ্য নিশ্চিত করেন একটি বিশ্বস্থ সূত্র।
এদিকে একাধিক গণমাধ্যম সূত্রে জানা যায়- এলডিপির সাংগঠনিক কর্যক্রমে ক্ষুব্ধ হয়ে গত ২৬ জুন পদত্যাগ করা জাতীয় সংসদের সাবেক হুইপ ও সাবেক এমপি আবদুল করিম আব্বাসী, সাবেক এমপি আবদুল্লাহ ও সাবেক এমপি আবদুল গণি ছাড়াও দলটির সাবেক সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বিএনপিতে ফিরছেন।
গত ২০১৮সালের জাতীয় সংসদ নির্বাচনে জোটের প্রার্থীতা নিয়ে এলডিপির নেতৃবৃন্দের মধ্যে ফাটল সৃষ্টি এবং সর্ব শেষে দলটির জাতীয় নির্বাহী কমিটি গঠনের পর কমিটিতে সেলিম এর জায়গা না হওয়ায় এলডিপিতে সাংগঠনিক মতানৈক্য চরম পর্যায়ে পৌঁছে।
এ ব্যাপারে সাবেক প্রতিমন্ত্রী ও এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ জানান- এক সময় বিএনপিতে আমরাই ছিলাম। আমাদের মধ্যে ভুল বুঝাবুঝির কারণে আমরা নতুন দল গঠন করি। আর ওই দলটির আমি মহাসচিব। বিএনপিতে ফেরার জন্য আমার কাছে প্রস্তাব এসেছে তবে এখনই ফিরছি এমনটি সত্য নয়। যেহেতু আমি একটি দলের মহাসচিব এখন পূণ:রায় যদি বিএনপি ফিরে যাই সেখানে আমাদের সম্মান জনক পদও থাকতে হবে। বিষয়টি নিয়ে এখনও চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।












সর্বশেষ সংবাদ
লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশি নারীর মৃত্যু
বছর শেষে সৃজিতের চমক
২০২০ সাল বদলে দেবে যে ৬ স্মার্টফোন
যেভাবে রাঁধবেন নারিকেল দুধে কই মাছ
অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
পিইসি-জেএসসি জেডিসির ফল প্রকাশ আজ
কুমিল্লার দুই ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থীরা জয়ী
অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ
কুমিল্লায় ইউপি নির্বাচনে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫
লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশি নারীর মৃত্যু
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft