ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ভিক্টোরিয়া কলেজে প্রফেসর আবুল হোসেন এর বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত
Published : Wednesday, 20 November, 2019 at 12:00 AM, Count : 183
মানুষকে জীবসত্তা থেকে মানব সত্তায় পরিণত করে শিা আর শিাদানের মহান কাজটি যিনি করেন তিনি হলেন মানুষ গড়ার কারিগর শিক। একজন আদর্শ শিকের কখনো মরণ হয় না। প্রফেসর আবুল হোসেন ছিলেন এমনই একজন শিক। ভিক্টোরিয়া কলেজ যতদিন থাকবে তিনি তাঁর কৃতকর্মের মাঝে বেঁচে থাকবেন অনন্তকাল। গতকাল
কুমিলা ভিক্টোরিয়া সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সদ্য বিদায়ী প্রধান প্রফেসর মোঃ আবুল হোসেন এর শিকতা কর্মজীবন থেকে পি আর এল এ গমন উপল্েয বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কলেজ অধ্য প্রফেসর রূহুল আমিন ভূইঁয়া। সকাল ১১ টায় বিভাগের নিজস্ব ভবনে সহযোগী অধ্যাপক আসফাক হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্য প্রফেসর ড. আবু জাফর খান, প্রফেসর রফিকুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক আব্দুল আজিজ, আবু সালেহ মো: তারিক মাহমুদ, জহিরুল হক স্বপন, মোসাম্মদ আমেনা বেগম, জাহাঙ্গীর আলম, সহকারি অধ্যাপক দিলারা বেগম, মাসুম মিলাত মজুমদার, আজিজা সুলতানা, আহমেদ কাদের জামান, প্রভাষক ইশতিয়াক আহমেদ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভাগের সকল শিার্থী। ব্যক্তিগত জীবনে প্রফেসর আবুল হোসেন
ব্রাহ্মনবাড়িয়া জেলার কসবা উপজেলার হাড়গর গ্রামে জন্মগ্রহন করেন। শিাজীবনে ১৯৭৫ সালে মাধ্যমিক ও ১৯৭৭ সালে উচ্চমাধ্যমিক পাশ করে ভিক্টোরিয়া সরকারী কলেজে থেকে ১৯৮১ সনে অর্থনীতিতে স্নাতক ও ১৯৮২ সনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ৩০ নভেম্বর ১৯৮৬ সালে নোয়াখালী কবিরহাট কলেজের প্রভাষক হিসেবে সরকারি চাকুরীতে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে ১৯৯৩ সনের নভেম্বরে কুমিলা ভিক্টোরিয়া সরকারি কলেজে যোগদান করে ২০১৫ সালে বিভাগীয় প্রধানের দায়িত্ব লাভ করেন। ১৮ মে ২০১৯ শিামন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনে চাকুরী থেকে অবসর গ্রহণ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথীর বক্তব্যে প্রফেসর ড. আবু জাফর খান বলেন,
অর্থনীতি বিভাগের উন্নয়ন, কলেজের শিার মান ও অবকাঠামোগত উন্নয়নে প্রফেসর আবুল হোসেনের বুদ্ধি,পরামর্শ ছিলো অতুলনীয় ও প্রশংসিত। কর্মজীবনে তিনি ছিলেন সৎ, কর্মঠ, সদাহাস্যজ্জ্বল একজন আলোকিত মানুষ। এসময় তিনি তারঁ সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন।
কলেজে শিকতার দীর্ঘ সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে প্রফেসর আবুল হোসেন বলেন,
অত্র কলেজের শিক শিার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। বিদায় অনুষ্ঠানে সকলের আন্তরিকতা ভালোবাসায় আমি মুগ্ধ। এসময় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা ও দোয়া কামনা করেন।
অনুষ্ঠান শেষে শিক- শিার্থী, শুভাকাঙ্খী ও ছাত্রলীগের প থেকে প্রফেসর আবুল হোসেন কে উপহার সামগ্রী তুলে দেয়া হয়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft