ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
গুজবে লবণের বাড়তি দাম নিলে কঠোর ব্যবস্থা- জেলা প্রশাসক
Published : Wednesday, 20 November, 2019 at 12:00 AM, Update: 20.11.2019 2:12:39 AM, Count : 343
গুজবে লবণের বাড়তি দাম নিলে কঠোর ব্যবস্থা- জেলা প্রশাসকনিজস্ব প্রতিবেদক ।  । 
“লবণের দাম বৃদ্ধি” গুজব প্রতিরোধে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ, র‌্যাব, আনসার, বিভিন্ন বাজার মালিক সমিতির নেতৃবৃন্দ ও সাংবাদিকদের নিয়ে জরুরি সভা করেছেন কুমিল্লা জেলা প্রশাসক   মোঃ আবুল ফজল মীর। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক বলেন, গুজবে কান দিবেন না। আতংকিতও হবেন না। গুজব যারা ছড়ায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বাজার কমিটি প্রতিদিনের নিত্যপণ্যের বাজার তালিকা দোকানের সামনে ঝুলিয়ে রেখেছে কি না তা কঠোর পর্যবেক্ষণ করা হবে।লবণের দাম বৃদ্ধি পায়নি জানিয়ে জেলা প্রশাসক জানান, দেশের লবণের কোন ঘাটতি নেই, চাহিদার চেয়ে বেশি লবণ বাজারে আছে। যে কারণে লবণের দাম বৃদ্ধির কোন কারণ নেই। লবণের কৃত্রিম সংকট যেন তৈরি না হয় তা মনিটরিং করা হচ্ছে। রাত থেকেই জেলা প্রশাসনের উদ্যোগে জেলা ও উপজেলা পর্যায়ে লবণের দাম নিয়ে গুজব ঠেকাতে মাইকিং শুরু করা হবে। ইতিমধ্যে কুমিল্লা শহরের বিভিন্ন বাজারে ও  দোকানে ৮ টি মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। বাজার কমিটির নেতৃবৃন্দকে নির্দেশনা দেয়া হয়েছে প্রতিদিন বাজারের নিত্যপণ্যের দাম পর্যবেক্ষণ করার জন্য। এছাড়া সাধারণ ক্রেতাদের কেউ যদি প্রমাণ সহ প্রশাসনের কাছে অভিযোগ করেন তাহলে তাৎক্ষণিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
লবণের দাম বেশি নিলেই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দ্রুত জানানোর আহ্বান জানিয়েছেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর।
সভায় অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) আবদুল্লাহ আল মামুন বলেন, দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে একশ্রেণির অসাধু মানুষ নিত্যপণ্যের দাম বাড়িয়ে এবং গুজব ছড়িয়ে এই প্রচেষ্টা চালাচ্ছে। গুজবে বিভ্রান্ত হওয়ার কোন সুযোগ নেই। জেলা প্রশাসনের মোবাইল কোর্ট ও পুলিশের সমন্বিত অভিযানে সব ধরনের গুজব নসাৎ করা হবে। সভায় আরো বক্তব্য রাখেন এনএসআই যুগ্ম পরিচালক জে এম আলাউদ্দিন, জাতীয় ভোক্তাএসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিন্টু বেপারী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ আজিমুল আহসান, র‌্যাব-১১ (সিপিসি-২) কোম্পানী কমান্ডার মোঃ মহিতুল ইসলাম, বিসিক কুমিল্লার উপ-মহাব্যবস্থাপক হাসান আসিফ চৌধুরী, কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল হক, বাদশা মিয়ার বাজার সমিতির সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, রাজগজ্ঞ বাজার সমিতির সভাপতি তোফায়েল আহমেদ, রাণীর বাজার সমিতি সাধারণ সম্পাদক মাহবুব মেহেদি সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ।

 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft