শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
ঘোষণা ছাড়াই আলহাজ টেক্সটাইলের পরিচালকের শেয়ার বিক্রি
প্রকাশ: শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ২:৫৯ পিএম |

 ঘোষণা ছাড়াই আলহাজ টেক্সটাইলের পরিচালকের শেয়ার বিক্রি নিজস্ব প্রতিবেদক ।  ।  
পূর্ব ঘোষণা ছাড়াই শেয়ার বিক্রি করেছেন শেয়ারবাজারে তালিকাভুক্ত আলহাজ টেক্সটাইলের পরিচালক মো. সামসুল হুদা। এ অনিয়ম করতে তাকে সহযোগিতা করেছে এএনএফ ম্যানেজমেন্ট।

এ কারণে সামসুল হুদাকে ৫০ লাখ টাকা এবং এএনএফ ম্যানেজমেন্টকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির চেয়ারম্যান খায়রুল হোসেনের সভাপতিত্বে বৃহস্পতিবার অনুষ্ঠিত ৭০৭তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিএসইসি জানিয়েছে, পূর্ব ঘোষণা ছাড়া শেয়ার বিক্রির মাধ্যমে আলহাজ টেক্সটাইলের পরিচালক মো. সামসুল হুদা কমিশনের নোটিফিকেশন নম্বর এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/৪৯/এডমিন/০৩-৪৮, ১৪ জুলাই ২০১০, এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/১১৯/এডমিন/৩৪, ২২ নভেম্বর ২০১১ (অনুরূপ নোটিফিকেশন নম্বর বিএসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/২১৭/এডমিন/৯০, ২১ মে ২০১৯) এবং সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (সুবিধাভোগী ব্যবসা নিষিদ্ধকরণ) বিধিমালা, ১৯৯৫ এর বিধি ৪, উপ-বিধি (১) ও (২) ভঙ্গ করেছেন। আইন ভঙ্গের দায়ে মো. সামসুল হুদাকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়।

এএনএফ ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (ডিএসই ট্রেক নং-১১৭) কর্তৃক মো. সামসুল হুদা (আলহাজ টেক্সটাইলের পরিচালক থাকাকালীন) পূর্ব ঘোষণা ছাড়া এক লাখ ৪৫ হাজার ৭২৮টি শেয়ার বিক্রিতে সহযোগিতা করা হয়েছে এবং মো. সামসুল হুদা একই সাথে এএনএফ ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক।

এএনএফ ম্যানেজমেন্ট এ ধরনের কর্মকাণ্ডের মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুল ৮(১)(ccc) এবং সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (স্টক-ডিলার, স্টক-ব্রেকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর বিধি ১১ এর স্টক-ডিলার, স্টক-ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধিদের জন্য পালনীয় আচরণবিধি ভঙ্গ করেছেন। আইন ভঙ্গের দায়ে এএনএফ ম্যানেজমেন্টকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও কমিশন সভায় আলহাজ টেক্সটাইলের বিরুদ্ধে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সেকশন ১৮ ভঙ্গের অভিযোগ প্রমাণিত না হওয়ায় অভিযোগ থেকে কোম্পানিটিকে অব্যাহতি দেয়া হয় এবং আলহাজ টেক্সটাইলের শেয়ার লেনদেনের ক্ষেত্রে বাধ্যতামূলক ‘স্পট মার্কেট’ এ লেনদেনের আদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।












সর্বশেষ সংবাদ
লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশি নারীর মৃত্যু
বছর শেষে সৃজিতের চমক
২০২০ সাল বদলে দেবে যে ৬ স্মার্টফোন
যেভাবে রাঁধবেন নারিকেল দুধে কই মাছ
অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
পিইসি-জেএসসি জেডিসির ফল প্রকাশ আজ
কুমিল্লার দুই ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থীরা জয়ী
অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ
কুমিল্লায় ইউপি নির্বাচনে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫
লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশি নারীর মৃত্যু
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft